দিরাই প্রতিনিধি

২২ অক্টোবর, ২০২০ ২০:৫৩

দিরাইয়ে ভূমি পরিদর্শনে জেলা প্রশাসক

সকল ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের জন্য দিরাই সুনামগঞ্জের উপজেলায় উপকারভোগী নির্বাচন ও গৃহ নির্মাণের লক্ষ্যে, দিরাই উপজেলার চরনারচর ইউনিয়ন বিভিন্ন এলাকা সরেজমিন পরিদর্শন করেছেন সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) দিনব্যাপী দিরাই উপজেলার রাজানগর ইউনিয়ন এবং চরনারচর ইউনিয়নে বিভিন্ন এলাকার ২ শতাধিক ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য গৃহনির্মাণের লক্ষ্যে ভূমি পরিদর্শন করেন তিনি।

এসময় জেলা প্রশাসক প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে ভূমিহীন ও গৃহহীন পরিবারের সাথে কথা বলেন এবং তাদের বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সফি উল্লাহ, জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার জহিরুল আলমসহ জেলা ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

জানা যায়, ইতোমধ্যে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা করা হয়েছে। প্রথম পর্যায়ে সুনামগঞ্জ জেলায় ৩ হাজার ৯০৮টি পরিবারের জন্য বরাদ্দ দেওয়া হয়। মুজিব শতবর্ষ উপলক্ষে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের লক্ষ্যে পরিবার প্রতি ২ শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদান পূর্বক ১ লক্ষ ৭১ হাজার টাকায় নির্মিতব্য দুই কক্ষ বিশিষ্ট (রান্নাঘর, সংযুক্ত টয়লেট ও ইউটিলিটি স্পেসসহ) ঘর নির্মাণ করা হবে। মুজিববর্ষে জনগণকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ১ লক্ষ গৃহহীন পরিবারকে প্রদান করা হবে ‘দুর্যোগ সহনীয় ঘর’। প্রতিটি ঘরের মূল্য ১ লাখ ৭১ হাজার টাকা হিসেবে সুনামগঞ্জ জেলায় ‘জমি নেই, ঘর নেই’ শিরোনামে ‘ক’ শ্রেণির ভূমিহীনদের মাঝে আশ্রয়ণ প্রকল্পের আওতায় যাচাই-বাছাই পূর্বক গৃহ প্রদান করা হবে।

আপনার মন্তব্য

আলোচিত