সিলেটটুডে ডেস্ক

২৩ অক্টোবর, ২০২০ ২৩:০০

ফরিদপুরে প্রতিমা ভাংচুরের প্রতিবাদে সিলেটে মানববন্ধন

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সাতৈর ইউনিয়নের কু-ুরামদিয়া গ্রামের কর্মকর বাড়ি সার্বজনীন দুর্গা মন্দিরের পূজা মণ্ডপের প্রতিমা ভাংচুরের প্রতিবাদে ও পুলিশী নির্যাতনে নিহত রায়হানের হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবীতে লোকাল ভয়েস সিলেটের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

২৩ অক্টোবর শুক্রবার বিকেল ৩টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সম্মুখে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

লোকাল ভয়েস সিলেটের সভাপতি এটিএম বেলায়েত হোসেন মোহনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক নির্ঝর রায়ের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, অজিত রায় ভজন, ধ্রুব গৌতম, নিরঞ্জন চন্দ, ন্যাশনালিস্ট অনলাইন এক্টিভিস্ট ফোরামের সভাপতি কামরান হোসেন হেলাল, হাসান মঈন উদ্দিন আহমদ মঈনুল, দিরাই-শাল্লা ইয়ুথ ফোরামের সভাপতি মিজানুর রহমান পাবেল, কামরুল হাসান, মাজেদ খান, লোকাল ভয়েস সিলেটের সাধারণ সম্পাদক তাহসিন মেহেদী প্রিন্স, হিন্দু-বৌদ্ধ-খ্রীষ্টান যুব কল্যাণ ফ্রন্টের সিলেট জেলা সাধারণ সম্পাদক কৃষ্ণ ঘোষ, মকবুল আহমদ, প্রণব দে, বাপ্পী চন্দন, মান্না দে, রিংকু তালুকদার, টুটুল দত্ত, সঞ্জয় পাল, সুজন দাস, রাখাল দাস, সঞ্জয় দাস, নয়ন, শাহেদ, মারজান, মোস্তাকিম, সাকিব, রাব্বী প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সম্প্রীতির বাংলাদেশে এ ধরনের ঘটনা কোনভাবেই কাম্য নয়। হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাপূজা। কিন্তু গত কয়েক বছর থেকে লক্ষ করা যাচ্ছে দেশের বিভিন্ন প্রান্তে প্রতিমা ভাংচুরের মতো ন্যাক্কাজনক ঘটনা ঘটেই চলেছে। আমরা মনে করছি সরকারের ব্যর্থতার কারনে এ ধরনের ঘৃণ্য অপকর্ম দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

অনতিবিলম্বে এসব ঘৃণ্য দুস্কৃতিকারীদের সর্বোচ্চ শাস্তি দিতে হবে। বক্তারা আরো বলেন, পুলিশ সাধারণ জনগণের জানমালের নিরাপত্তার কাজে নিয়োজিত, অথচ এই পুলিশ বাহিনীর হাতে একটি তরতাজা প্রাণ রায়হানের মৃত্যু হয়েছে। যা কোনভাবেই মেনে নেওয়া যায় না। বর্তমান সরকারের আমলে পুলিশ বেপরোয়া হয়ে উঠেছে। এখনই তাদের লাগাম টানা না গেলে ভবিষ্যতেও এ ধরনের ঘটনা আরো বৃদ্ধি পাবে। অনতিবিলম্বে রায়হান হত্যাকান্ডের মূল হোতা আকবরকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার আহ্বান জানান।


আপনার মন্তব্য

আলোচিত