নবীগঞ্জ প্রতিনিধি

১২ নভেম্বর, ২০২০ ১৮:৩০

নবীগঞ্জে স্কুল পরিদর্শনে সাংসদ, বন্ধ হল অনলাইন ক্লাসের ফি

করোনাকালে স্কুল বন্ধ থাকলেও বেতন, পরীক্ষা ফি ও অনলাইন ক্লাসের জন্য টাকা আদায়ের অভিযোগ ওঠার পর নবীগঞ্জে হঠাৎ শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেছেন স্থানীয় সাংসদ গাজী শাহনওয়াজ মিলাদ। বৃহস্পতিবার (১২ নভেম্বর) বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত তিনি শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেন।

এসময় তার সাথে ছিলেন নবীগঞ্জ উপজেলা ইউএনও শেখ মহি উদ্দিন।

পরিদর্শনকালে উপজেলার আউশকান্দি র.প উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজে বেতন, পরীক্ষা ফি ও অনলাইন ক্লাসের জন্য টাকা নেওয়ার সত্যতা পান সাংসদ। তাৎক্ষণিক তিনি বেতন, পরীক্ষা ফি ও অনলাইন ক্লাসের জন্য টাকা নেওয়া বন্ধের নির্দেশ দেন। এছাড়া যেসব শিক্ষার্থীর নিকট থেকে বেতন ও অনলাইন ক্লাসের টাকা নেওয়া হয়েছে তা দ্রুত ফেরত দিতে নির্দেশ দেন।

আলাপকালে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ মহি উদ্দিন বৃহস্পতিবার বিকেলে বলেন, ‘বিষয়টি নিয়ে আমার কাছে সরকারী কোনো নির্দশনা এখনও আসেনি। খবর পেয়ে স্কুলে পরিদর্শন করি। সত্যতা পেয়ে এ কার্যক্রম স্থগিত করেছি।’

এব্যাপারে স্থানীয় সাংসদ গাজী শাহনওয়াজ মিলাদ বলেন, ‘আমি খবর পেয়ে নবীগঞ্জ উপজেলার আউশকান্দি র.প উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজে গিয়ে তাদের বেতন ভাতা ও অনলাইন ফি আদায় কার্যক্রম বন্ধ করেছি। যাদের বেতন ও অনলাইন ফি নেওয়া হয়েছে তাদের টাকা ফেরত দিতে নির্দেশ দেয়া হয়েছে। সরকারের পরবর্তী আদেশ না আসা পর্যন্ত কার্যক্রম বন্ধ থাকবে।’

প্রসঙ্গত, ‘নবীগঞ্জে অনলাইন ক্লাসের জন্য নেওয়া হচ্ছে ফি’ শিরোনামে সিলেটটুডেতে বুধবার রাতে খবর প্রকাশ হয়। এর পরিপ্রেক্ষিতে স্থানীয় সাংসদ গাজী শাহনওয়াজ মিলাদ সরেজমিনে উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেন বলে জানা গেছে।

আপনার মন্তব্য

আলোচিত