সিলেটটুডে ডেস্ক

১৪ নভেম্বর, ২০২০ ০১:০৩

চা বাগানে ঊষা’র শিক্ষাঙ্গন পরিদর্শনে জোনায়েদ সাকি

সিলেটে লাক্কাতুরা চা বাগানে ‘ঊষা’ পরিচালিত শিক্ষাঙ্গন পরিদর্শন করলেন গণসংহতির প্রধান আহ্বায়ক ও গণতান্ত্রিক আন্দোলনের নেতা জোনায়েদ সাকি।

তার আগমন উপলক্ষে বৃহস্পতিবার ঊষা পরিবার এক আলোচনা অনুষ্ঠানের আয়োজন করে। এতে ঊষা পরিবারের শিক্ষার্থী অভিভাবক, শিক্ষক, পরিচালনা পরিষদের সদস্যসহ লাক্কাতুরা, মালনিছড়া, দলদলি পঞ্চায়েত কমিটির সদস্যবৃন্দ বক্তব্য রাখেন।

আরও বক্তব্য রাখেন- চা শ্রমিক ছাত্রকল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক বিক্রম রায়, ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক জাহিদ সুজন, ঊষার শিক্ষিকা খাইদেম সিঁথি ও ঊষা’র পরিচালক নিগাত সাদিয়া।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জোনায়েদ সাকি চা শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে সবসময় তাদের পাশে থাকার অঙ্গিকার ব্যাক্ত করেন। এছাড়া তিনি প্রান্তিক জনগোষ্ঠীর এসব শিশু-কিশোরদের বেড়ে ওঠাসহ উচ্চশিক্ষার ক্ষেত্রে সবসময় সহযোগী হিসেবে পাশে থাকার আশ্বাস দেন।

উল্লেখ্য, করোনাকালে প্রান্তিক জনগোষ্ঠীর পাশে ঊষা এই স্লোগান নিয়ে পরিচালিত ঊষা’র মানবিক কার্যক্রমে তিনি সহযোগিতা হাত বাড়িয়েছিলেন।

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় নগরীর জিন্দাবাজারস্থ একটি হোটেলে ‘আগামীর বাংলাদেশ’ শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। ঊষার আয়োজনে এ মতবিনিময় সভায় প্রধান বক্তা হিসেবে নতুন প্রজন্মের প্রতিনিধিদের সাথে অসাম্প্রদায়িক এবং গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে করণীয় নিয়ে আলোচনা করেন জোনায়েদ সাকী। এতে সংক্ষুদ্ধ নাগরিক আন্দোলনের সমন্বয়ক আব্দুল করিম কিমসহ তরুণ প্রজন্মের অনেকে উপস্থিত ছিলেন।

এ সময় তিনি নতুন প্রজন্মের সবাইকে ভোটাধিকার আদায়ের লড়াইয়ে সামিল হওয়ার আহ্বান জানান

আপনার মন্তব্য

আলোচিত