জগন্নাথপুর প্রতিনিধি

২২ জানুয়ারি, ২০২১ ০১:২০

জগন্নাথপুরে খাল দখল করে নির্মাণাধীন সেতু উচ্ছেদ করলো প্রশাসন

সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর এলাকার একটি সরকারি খাল দখল করে যুক্তরাজ্য প্রবাসীর উদ্যাগে নির্মাধীন কালভার্ট উচ্ছেদ করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ইয়াসির আরাফাত অভিযান চালিয়ে কালভার্টটি উচ্ছেদ করেন।

জগন্নাথপুর উপজেলা ভূমি কার্যালয় সূত্র জানায়, পৌর শহরের ইনাতনগর এলাকায় যুক্তরাজ্য প্রবাসী মইনুল ইসলাম তার বাড়ির সামনে সরকারি খাল দখল করে কালভার্ট নির্মাণ করছিলেন। একাধিকবার উপজেলা ভূমি কার্যালয় থেকে বাঁধা প্রদান করা হলেও প্রবাসী পরিবার বাধা অমান্য করে কালভার্টের কাজ চালিয়ে যাচ্ছিলেন। ৩০ ফুট প্রস্ত খালটি দখল করে ১২ ফুট প্রস্তের কালভার্ট নির্মাণ করছিলেন। বৃহস্পতিবার অভিযান চালিয়ে খালটি দখলমুক্ত করে কালভার্ট উচ্ছেদ করেন। এসময় প্রবাসীর আত্বীয় তত্ত্ববধায়ক আবুল কাসেমকে এক হাজার টাকা জরিমানা ও আর খাল দখল করবে না বলে মুচলেকা আদায় করা হয়।

জগন্নাথপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি ইয়াসির আরাফাত বলেন, সরকারি খাল জবর দখল করে কালভার্টের নির্মাণ করছিলেন যুক্তরাজ্য প্রবাসী মইনুল ইসলাম। ভূমি কার্যালয় থেকে বাঁধা প্রদান করা হলেও তিনি বাধা অমান্য করে কালভার্টের কাজ চালিয়ে যাচ্ছেন খবর পেয়ে কালভার্ট উচ্ছেদ করা হয়। এবং আর খাল দখল করবে না বলে তার কেয়াটেকার কাছ থেকে মুচলেকা আদায় ও এক হাজার টাকা জরিমানা করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত