নিজস্ব প্রতিবেদক

২৬ জানুয়ারি, ২০২১ ১৫:৩৭

যুক্তরাজ্য ফেরতদের কোয়ারেন্টিন ও আইসোলেশন নিশ্চিতে পুলিশের ৪৬ সদস্য

সিলেটে করোনার প্রকোপ ঠেকাতে ও যুক্তরাজ্য ফেরতদের কোয়ারেন্টিন এবং আইসোলেশন নিশ্চিতসহ সার্বিক নিরাপত্তায় পুলিশের ৪৬ সদস্য সার্বক্ষণিক দায়িত্ব পালন করে যাচ্ছেন বলে সিলেট মহানগর পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে ।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্যাহ তাহের।

বিজ্ঞাপন

তিনি বলেন, যুক্তরাজ্য ফেরত প্রবাসীরা সরকার নির্ধারিত যে সকল হোটেলে অবস্থান করছেন সেসব হোটেল এবং খাদিমপাড়াস্থ করোনা আইসোলেশন সেন্টারে থাকা করোনা আক্রান্ত ২৯ যাত্রীর নিরাপত্তায় পুলিশের ৪৬ সদস্য সার্বক্ষণিক দায়িত্ব পালন করছেন।

এছাড়া প্রবাসীরা যাতে কোয়ারেন্টিন পালনকালে হোটেলের বাইরে বের হতে না পারেন ও বাইরে থেকে কোনো ঘনিষ্টজন হোটেলের অভ্যন্তরে গিয়ে বিদেশ ফেরতদের সাথে দেখা করতে না পারেন সেসব বিষয়ে দায়িত্ব পালন করছেন পুলিশের এ সদস্যরা।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, যুক্তরাজ্যে মহামারি করোনাভাইরাসের নতুন স্ট্রেইন শনাক্ত হওয়ার পর থেকে বিশ্বের সঙ্গে দেশটির যোগাযোগ প্রায় বিচ্ছিন্ন। সেখানে করোনাভাইরাসের নতুন স্ট্রেইন ব্যাপকভাবে ছড়িয়ে পড়ায় এ সতর্কতা নেয়া হয়। কিন্তু বাংলাদেশের সঙ্গে লন্ডনের আকাশপথে যোগাযোগ এখনও রয়েছে। গতকাল সোমবার বিলেতের ফ্লাইট এসেছে সিলেটে। এতে সিলেটের ১৪৩ যাত্রী এসেছেন। এ নিয়ে ৪ জানুয়ারি থেকে ২৫ জানুয়ারি পর্যন্ত গত ২০ দিনে সিলেটে আসা যুক্তরাজ্য প্রবাসীর সংখ্যা দাঁড়াল ৫৪৪ জনে।

যাদের মধ্যে সরকারি নির্দেশ অনুযায়ী নিজ খরচে কোয়ারেন্টিন পালন শেষে করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষার নেগেটিভ সনদ নিয়ে বাড়ি ফিরেছেন ৩৭২ জন প্রবাসী। আর বর্তমানে সরকার নির্ধারিত সিলেটের বিভিন্ন হোটেলে কোয়ারেন্টিনরত অবস্থায় রয়েছে আরও ১৪৩ জন যুক্তরাজ্য প্রবাসী।

বিজ্ঞাপন

এদিকে গত ২১ জানুয়ারি যুক্তরাজ্য থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট নং বিজি-২০২’তে সিলেট ওসমানী বিমানবন্দরে এসে নামা সিলেটের ১৫৭ প্রবাসী প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন শেষ হয় গত রোববার। তবে সরকারের জারি করা প্রজ্ঞাপন অনুযায়ী বিলেত ফেরতদের কোয়ারেন্টিন পালন শেষে করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষার জন্য নমুনা দিয়ে নেগেটিভ সনদ নিয়ে বাড়ি ফিরতে হয়। সেখানে লন্ডন ফেরত ২৮ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়।

এর আগে আগে বিলেত ফেরতদের মধ্যে আরও এক যাত্রীর শরীরে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়। এ নিয়ে যুক্তরাজ্য প্রবাসী ২৯ জনের করোনাভাইরাস শনাক্তকরণ পরীক্ষার ফল পজিটিভ আসে।

করোনা আক্রান্ত এসব যাত্রীদের ১৫ জন হোটেল নূরজাহানে, ৫ জন হোটেল ব্রিটানিয়ায়, ৪ জন হোটেল হলিগেইটে, ৩ জন হোটেল লা রোজে এবং ১ জন হোটেল হলি সাইডে অবস্থান করছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত