নিজস্ব প্রতিবেদক

১৬ ফেব্রুয়ারি , ২০২১ ১৩:১২

করোনা কাটিয়ে ক্যাম্পাস খোলার প্রার্থনা

সিলেটে সহস্রাধিক মণ্ডপে চলছে বিদ্যার দেবী সরস্বতীর আরাধনা

সনাতন ধর্মাবলম্বীদের কাছে সরস্বতী বিদ্যার দেবী। আজ তার পূজার দিন। সারাদেশের মতো সিলেটে বিদ্যার দেবীর আরাধনায় মেতেছেন সনাতন ধর্মাবলম্বীরা।

সিলেটের সহস্রাধিক মন্ডপে চলছে সরস্বতী পূজা। করোনা মহামারীতে কিছুটা রং হারালেও পূজোপাড়া ছিলো সরব। সকাল থেকে পূজার্চনা অঞ্জলি প্রদান ও প্রসাদ বিতরন চলে।

এবার শিক্ষার্থীরা সরস্বতীর কাছে করোনার মহামারি কাটিয়ে শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলে দেওয়ার জন্য র্প্র্থণা করছেন বলে জকানিয়েছেন।

সিলেট মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের আয়োজনে সরস্বতী পূজায় উপস্থিত ছিলেন বোর্ড চেয়ারম্যান ড. রমা বিজয় সরকার। তিনি বলেন, এবার শিক্ষার্থীরা মায়ের কাছে ক্যাম্পাস খুলে দেওয়ার প্রার্থীনা করছে। আমরাও আশা করছি শীঘ্রই ক্যাম্পাস খুলবে। মন্ত্রনালয়ের নির্দেশনা অনুযায়ী শিক্ষার্থীরা যেনো কেনোভাবেই ক্ষতিগ্রস্ত না হয়, সে ব্যবস্থা গ্রহণ করেই পরীক্ষা গ্রহন করা হবে।

ধর্মীয় বিধান অনুসারে, মাঘ মাসের শুক্লপক্ষের পঞ্চমী তিথিতে সাদা রাজহাঁসে চড়ে বিদ্যা ও জ্ঞানদাত্রী দেবী সরস্বতী ধরায় আসেন। শিক্ষার পাশাপাশি সরস্বতীকে সংগীত, শিল্পকলার দেবীও বলা হয়।

শিক্ষার্থীদের কাছে এ পূজার বিশেষ গুরুত্ব রয়েছে। পড়াশোনায় ভালো ফল করা এবং সুন্দর আগামীর নিশ্চয়তায় সরস্বতীর আরাধনা করে তার পায়ে পুষ্পাঞ্জলি অর্পণ করেন ভক্তরা।

আপনার মন্তব্য

আলোচিত