শ্রীমঙ্গল প্রতিনিধি

১৮ মার্চ, ২০২১ ২২:০৬

শাল্লায় হামলা : শ্রীমঙ্গলে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা

সুনামগঞ্জের শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে সংখ্যালঘুদের ঘরবাড়িতে হামলা, ভাঙচুর ও লুটপাটের প্রতিবাদে ও দায়ীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে বিভিন্ন সংগঠন।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় বৈদিক সেবা সংস্থার আয়োজনে শহরের উকিলবাড়ি সড়ক থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়। বিক্ষোভ মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্টেশন সড়কে এসে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত প্রতিবাদ সভায় বৈদিক সেবা সংস্থার সদস্য নিতাই চক্রবর্তীর সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশ হিন্দু মহাজোট শ্রীমঙ্গল উপজেলা শাখার সহ সভাপতি জ্যোতির্ময় ধর জয়, শ্রীমঙ্গল পৌর পূজা উদযাপন পরিষদের সাবেক সভাপতি সঞ্জয় রায় রাজু, মানবাধিকারকর্মী ও সাংবাদিক এস কে দাশ সুমন, তরুণ সনাতনী সংঘ মৌলভীবাজার জেলা শাখার সহ সভাপতি রবিন বিশ্বাস, বৈদিক সেবা সংস্থার মুখপাত্র অপিক দেব প্রমুখ।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, স্বাধীনতার পরাজিত শক্তি এখনো বার বার আমাদের অসাম্প্রদায়িক চেতনার দেশকে বার বার আঘাত আনছে। নিরপরাধ সংখ্যালঘুর উপর বার বার নির্যাতন নিপীরণ হচ্ছে। বার বার এদেশে সংখ্যালঘু নির্যাতন হয় কিন্তু দৃষ্টান্তমুলক কোন শাস্তি হয় না। প্রশাসনের নিষ্ক্রিয়তার কারণেই এমন ঘটনা ঘটেছে। প্রশাসন শাল্লায় সংখ্যালঘুদের নিরাপত্তা দিতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। তাই এই ঘটনার জন্য শাল্লার প্রশাসনের কর্মকর্তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নিতে হবে।

বক্তারা আরও বলেন, ফেসবুকে ধর্মীয় অনুভূতিতে আঘাত করা হয়েছে এমন সংবাদের ওপর ভিত্তি করে বেশ কয়েক বছর ধরে দেশে ধর্মীয় সংখ্যালঘুদের ওপর হামলা করা হচ্ছে, যা সম্পূর্ণভাবে অগ্রহণযোগ্য। বক্তারা শাল্লার ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সরকারের তরফ থেকে সহযোগিতারও দাবি জানান তারা। যারা সংখ্যালঘু নির্যাতনে উস্কানী দেয়। তাদেরকে বিচারের কাঠগড়ায় এনে শাস্তি দেওয়া হোক।

আপনার মন্তব্য

আলোচিত