সুনামগঞ্জ প্রতিনিথি

২০ মার্চ, ২০২১ ১৭:০১

স্বাধীনের দায় নিচ্ছে না যুবলীগ

সুনামগঞ্জের শাল্লায় হিন্দু অধ্যুষিত নোয়াগাঁও গ্রামের হামলার ঘটনায় গ্রেপ্তার সরমঙ্গল ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ইউপি সদস্য শহীদুল ইসলাম স্বাধীন (স্বাধীন মেম্বার) যুবলীগের কেউ নয় বলে জানিয়েছে জেলার যুবলীগ নেতৃবৃন্দরা।

যদিও বিভিন্ন সূত্রে জানা গেছে, স্বাধীন সরমঙ্গল ইউনিয়নের ৯ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি।

তবে শনিবার দুপুরে বাংলাদেশ আওয়ামী যুবলীগ সুনামগঞ্জ জেলা শাখার কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে স্বাধীন যুবলীগের কেউ নয় দাবি করেন যুবলীগ নেতারা।

লিখিত বক্তব্যে জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক খন্দকার মঞ্জুর বলেন, শাল্লার নোয়াগাঁও গ্রামে উগ্র সাম্প্রদায়িক ও মৌলবাদী গোষ্ঠির দ্বারা সংঘটিত ন্যাক্কারজনক ঘটনার সাথে শহীদুল ইসলাম স্বাধীন নামে এক ব্যক্তিকে ওয়ার্ড যুবলীগের সভাপতি হিসেবে কিছু কিছু প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়াসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে উপস্থাপন করা হয়, যা আমাদের দৃষিগোচর হয়েছে। প্রকৃতপক্ষে ঐ ব্যক্তি যুবলীগের কোন সাংগঠনিক ইউনিটের সাথে জড়িত ছিলো না। আমরা এই ধরণের সংবাদ পরিবেশনের জন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি আরও বলেন, ২০০৭ সালের পর থেকে দিরাই ও শাল্লা উপজেলায় যুবলীগের কোন সাংগঠনিক কমিটি নেই। যুবলীগ একটি আদর্শিক ও মানবিক এবং সুশৃঙ্খল সংগঠন। এভাবে মনগড়া সংবাদ পরিবেশন না করার জন্য সাংবাদিকসহ সকলের প্রতি বিনীত অনুরোধ জানাচ্ছি। সেই সাতে দোষীদের খোঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানাচ্ছি।

তবে স্বাধীনের ৯নং ওয়ার্ড যুবলীগের সভাপতি পরিচয় ব্যবহার সংক্রান্ত এক প্রশ্নের জবাবে খন্দকার মঞ্জুর বলেন, দলের নাম ব্যবহার করে অনেকসময় অনেক মানুষ বিভিন্ন সুযোগ সুবিধা নিয়ে নেয়  আমরা তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে শুক্রবার শাল্লা উপজেলায় নোয়াগাঁও গ্রামে পরিদর্শনে যান দিরাই উপজেলা আওয়ামী লীগ ছাত্রলীগ ও যুবলীগের নেতৃবৃন্দরা। এসময় শহীদুল ইসলাম স্বাধীন দিরাই উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন রায়ের মানুষ এবং তার ছত্রছায়ায় থেকে এমন কর্মকাণ্ড সংঘঠিত করছে।

দিরাই পৌর যুবলীগে সভাপতি জুয়েল মিয়া বলেন, আমরা স্বাধীনকে কোনদিন যুবলীগের কোন দায়িত্বে বা কোন অনুষ্ঠানে কোনদিন দেখিনি কিন্তু আমরা শুনেছি দিরাই সরমঙ্গল ইউনিয়নের ওয়ার্ড কমিটির সভাপতি পদে আছে এবং দিরাই উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন রায় বিগত উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করেছিলেন তখন স্বাধীন তার পক্ষে প্রচারণা চালিয়েছেন।

তিনি আরও বলেন, আমরা শুনেছি গতকাল (বৃহস্পতিবার) দিরাই যুবলীগের সভাপতি রঞ্জন রায় ও আওয়ামী লীগ থেকে বহিষ্কৃত নেতা ও দিরাই পৌরসভার সাবেক মেয়র মোশারফ মিয়া স্বাধীনের বাড়িতে গিয়ে শান্তনা দিয়ে এসেছেন। তারা কিসের ভিত্তিতে তারা স্বাধীনের বাড়িতে গিয়ে শান্তনা দেন।


স্বাধীনের সাথে ২০ বছরের সর্ম্পক রয়েছে বলে জানিয়েছেন দিরাই উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন রায়।  তিনি বলেন, স্বাধীনের সাথে আমার পরিচয় ২০ বছর ধরে। আমি আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হলেও সে আমার জন্য কাজ করেছে ভোট প্রার্থনা করেছে। তবে সে যুবলীগের কেউ নয়।

তিনি স্বাধীনের বাড়িতে যাননি বলে দাবি করে রঞ্জন বলেন, দলের কিছু লোক আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে।

শাল্লায় হিন্দুবাড়িতে হামলার ঘটনায় শনিবার ভোরে মৌলভীবাজারের কুলাউড়া থেকে স্বাধীনকে গ্রেপ্তার করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন।

আপনার মন্তব্য

আলোচিত