কোম্পানীগঞ্জ প্রতিনিধি

১৩ জুলাই, ২০২১ ২২:১৪

কোম্পানীগঞ্জে ২৩০০ পরিবারে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ৬টি ইউনিয়নের দরিদ্র-অসহায়দের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহার বিতরণ করা হয়েছে।

গত রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত তিন দিনব্যাপী উপজেলার দুই হাজার ৩০০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর ঈদ উপহারের শুকনা খাবার প্যাকেট বিতরণ করা হয়েছে।

প্রত্যেকটি প্যাকেটে রয়েছে- ১০ কেজি চাল, ২ কেজি আলু, এক কেজি ডাল, এক লিটার সয়াবিন তেল, ১ কেজি চিনি, লাচ্ছি ২ প্যাকেট ও সাবান।

এছাড়া উপজেলার কর্মহীন বারকি শ্রমিক, দরিদ্র ও অসহায় ২১২টি পরিবারের শিশুদের মাঝে শিশু খাদ্য বিতরণ করা হয়েছে। শিশু খাদ্য তালিকায় রয়েছে গুড়ো দুধ, সুজি, বিস্কুট, সেমাই, চিনি। এছাড়াও প্রান্তিক কৃষকদের মধ্যে ১৯০ বস্তা রেডিমিক্স গো-খাদ্য বিতরণ করা হয়।

প্রধানমন্ত্রীর ঈদ উপহার পাওয়া টুকেরগাঁওয়ের প্রতিবন্ধী আপ্তর আলী, শিবেরভাঙা গ্রামের আলী আজগর, বুড়দেউ গ্রামের বিধবা আয়েশা বেগম, কাঠালবাড়ির গ্রামের সাইফুল আলমের সঙ্গে কথা বললে তারা জানান, লকডাউনে কয়েকদিন ধরে আমরা খুবই কষ্টে দিনযাপন করছিলাম। মাননীয় প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা পেয়ে আমরা খুবই খুশি।

উপজেলার ১নম্বর ইসলামপুর পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান শাহ মোহাম্মদ জামাল উদ্দিন বলেন, পবিত্র ঈদুল আজহা  উপলক্ষ্যে সকল দরিদ্র ও অসহায় পরিবারকে ঈদ উপহার দেওয়া হয়েছে। এরফলে তারা ঈদ খুশিতে উদযাপন করতে পারবেন।

অসহায় মানুষের পাশে দাড়ানোর এজন্য আমি বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি মহোদয়ের প্রতি ধন্যবাদ ও কৃতিজ্ঞতা জানাই। সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদেরকে দরিদ্র ও অসহায় মানুষের পাশে এগিয়ে আসার আহবান জানান তিনি।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন আচার্য বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এই উপহার সামগ্রী প্রদান করা হয়েছে। বিশেষ করে স্থানীয় অসহায়, হতদরিদ্র, বন্যা-নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত, প্রতিবন্ধী পরিবারের মাঝে এসব সহায়তা বিতরণ করা হচ্ছে। এ ক্রান্তিলগ্নে যেন কাউকে খাবারের জন্য কষ্ট করতে না হয় সেজন্য প্রধানমন্ত্রী সব সময় নজর রাখছেন এবং খাদ্যসামগ্রী দিয়ে সেইসব নিম্নবিত্ত মানুষের পাশে আছেন। এখন আপনাদের কাজ হচ্ছে করোনা রোধে সরকারি নির্দেশ ও স্বাস্থ্যবিধি মেনে চলা।


আপনার মন্তব্য

আলোচিত