নিজস্ব সংবাদদাতা, জগন্নাথপুর

১৩ জুলাই, ২০২১ ২২:৪৩

উপ নির্বাচনে সৈয়দ দুলাল বিপুল ভোটে বিজয়ী

সুনামগঞ্জ জেলা পরিষদের ১১ নং ওয়ার্ড

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সাতটি ইউনিয়ন নিয়ে গঠিত জেলা পরিষদের ১১ নং ওয়ার্ডের উপ নির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন সৈয়দ দুলাল। কবি গীতিকার সৈয়দ দুলাল ৬৭ ভোট পেয়ে তালা প্রতীকে নির্বাচিত হন।তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী এম সমছু মিয়া (টিউবওয়েল) প্রতীকে ২২ ভোট পান।

জেলা পরিষদ ও উপজেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায় জেলা পরিষদের ১১ নং ওয়ার্ড সদস্য সৈয়দ সাব্বির আহমেদ গত বছরের ১৯ ডিসেম্বর করোনা আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করলে আসনটি শূন্য হয়। পরে ঘোষিত তফসিল অনুযায়ী একাধিকবার লকডাউনের কারণে নির্বাচন স্থগিত হয়। সর্বশেষ ঘোষণা অনুযায়ী আজ এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে প্রতিদ্বন্দ্বী তিনজন প্রার্থীর মধ্যে জাহাঙ্গীর হোসেন কুরেশী মনোনয়ন দাখিল করে ঘুড়ি প্রতীক পাওয়ার পর নির্বাচন থেকে সরে যুক্তরাজ্যে চলে যান। পরে সৈয়দ দুলাল তালা প্রতীকে এবং এম সমছু মিয়া সুজন (টিউবওয়েল) প্রতীকে ভোটযুদ্ধে অবতীর্ণ হন। নির্বাচনে উপজেলার রানীগঞ্জ, চিলাউড়া হলদিপুর, সৈয়দপুর শাহারপাড়া, পাটলী, মীরপুর,আশারকান্দি ও পাইলগাঁও ইউনিয়ন পরিষদের ৯২ জন জনপ্রতিনিধি ভোটার হিসেবে ভোটাধিকার প্রয়োগ করার কথা থাকলেও ৯০ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন।

জগন্নাথপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মুজিবুর রহমান বলেন সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত উপজেলার সৈয়দপুর আলিয়া মাদ্রাসা কেন্দ্রে একটানা ভোট গ্রহণের মাধ্যমে নির্বাচন অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়। এতে সৈয়দ দুলাল নির্বাচিত হন।

উল্লেখ্য ২০১৭ সালে প্রথম বারের মতো জনপ্রতিনিধিদের ভোটে জেলা পরিষদের ওয়ার্ড ভিত্তিক সদস্য ও চেয়ারম্যান নির্বাচন অনুষ্ঠিত হয়।

এদিকে সৈয়দ দুলাল উপ নির্বাচনে সদস্য নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান নুরুল হুদা মুকুট ও সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ সহ সভাপতি সৈয়দ আবুল কাশেম। এদিকে সৈয়দ দুলাল এক বার্তায় তাকে নির্বাচিত করায় ভোটারদের অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান।

আপনার মন্তব্য

আলোচিত