নিজস্ব প্রতিবেদক

২১ নভেম্বর, ২০১৫ ১৩:৫৮

পরিস্থিতি স্বাভাবিক হলেই ফেসবুক খুলে দেওয়া হবে: সিলেটে ওবায়দুল কাদের

দেশের চলমান পরিস্থিতি স্বাভাবিক হলেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, হোয়াটস অ্যাপ, ভাইভার খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার সকাল ১১টায় সিলেট সার্কিট হাউসে সিলেটের সড়ক উন্নয়ন নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন,বর্তমান সরকারের আমলে তথ্য প্রযুক্তিতে ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। তথ্য প্রযুক্তির এমন উন্নয়নকে আমরা গলা টিপে হত্যা করতে চাই না। 

মতবিনিময় সভায় মন্ত্রী বলেন,সিলেট-তামাবিল-ঢাকা মহাসড়ক চারলেনে উন্নিত করা হবে। এটা প্রক্রিয়াধীন রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই মহাসড়ক চারলেনে উন্নিত করার ব্যাপারে আন্তরিক। এছাড়া সিলেট-ভোলাগঞ্জ ৩৩ কিলোমিটার সড়ক উন্নয়নে সাড়ে চারশত কোটি টাকার প্রকল্প হাতে নেয়া হয়েছে। আগামী বছরের ১ ফেব্রুয়ারি থেকে ওই সড়কের কাজ শুরু হবে। 

তিনি আরো বলেন,সিলেট নগরীকে যানজটমুক্ত করতে ফ্লাইওভার নয়, টার্নিংয়ের ব্যবস্থা করতে হবে। ফ্লাইওভার করলে অনেক ব্যবসা প্রতিষ্ঠান ও বাসাবাড়ি ক্ষতিগ্রস্থ হবে। আমরা চাই না কাউকে ক্ষতিগ্রস্থ করতে। প্রয়োজনে আন্ডারপাস করা হবে। 

সিলেট ও হবিগঞ্জ এলাকার ঝুঁকিপূর্ন সড়ক সংস্কারে আগামী ১০দিনের মধ্যে দরপত্র আহ্বানের নির্দেশ দেয়া হয়েছেও বলে জানান সড়ক ও সেতুমন্ত্রী। 

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. জয়নাল আবেদীন, পুলিশ কমিশনার কামরুল আহসান, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, সংসদ সদস্য ইমরান আহমদ, সাবেক সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত