নিজস্ব প্রতিবেদক

২২ নভেম্বর, ২০১৫ ১৩:০৮

বর্ণাঢ্য আয়োজনে জালালাবাদ সেনানিবাসে সশস্ত্র বাহিনী দিবস পালন

বর্ণাঢ্য আয়োজনে সিলেট জালালাবাদ সেনানিবাসে পালিত হলো সশস্ত্র বাহিনী দিবস। শনিবার সন্ধ্যা ৬টায় শুরু হয়ে রাত ৯টা পর্যন্ত চলে নানা অনুষ্ঠান।

সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন- বর্তমান সরকার সশস্ত্র বাহিনীর উন্নয়নে অত্যন্ত আন্তরিক। সশস্ত্র বাহিনীর উন্নয়ন শুরু করেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ধারবাহিকতায় কাজ করে যাচ্ছেন।

মন্ত্রী বলেন- সশস্ত্র বাহিনীকে আধুনিক ও যুগপোযোগী করতে যা যা প্রয়োজন তা সরকার করছে। পাশাপাশি সশস্ত্র বাহিনীর সদস্যদের ব্যক্তিগত জীবনমান উন্নয়ন ও পেশাগত মান উন্নয়নেও সরকার আন্তরিকতার সহিত কাজ করছে।

যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে সেনাবাহিনীর অবদানের কথা তুলে ধরে ওবায়দুল কাদের বলেন- বাংলাদেশের সড়ক ও যোগযোগ ব্যবস্থার বৈপ্লবিক উন্নয়নে সেনাবাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। সেনা সহায়তায় সমূদ্রসমতল থেকে প্রায় ৩০০০ ফুট উপরে কক্সবাজার-থানচি-আলীকদম সড়ক নির্মাণ করা হয়েছে। জয়দেবপুর-ময়মনসিংহ সড়ক উন্নয়নের দায়িত্ব দেয়া হয়েছিল সেনাবাহিনীকে। তারা নির্ধারিত সময়ের আগেই তা শেষ করেছে।

সড়ক পরিবহন মন্ত্রী বলেন- ঢাকার বাইরে মাওনা ফ্লাইওভারের কাজ করেছে সেনাবাহিনী। পদ্মাসেতু নির্মাণেও সেনাবাহিনী সহায়তা দিচ্ছে।

জালালাবাদ সেনানিবাসের জিওসি মেজর জেনারেল হুমায়ূন কবীরের সভাপতিত্বে দিবসের অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইমরান আহমদ এমপি, ইয়াহইয়া চৌধুরী এমপি, আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী এমপি, শাহানা রব্বানী এমপি, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরীসহ রাজনৈতিক, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষকসহ বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ এবং প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা।

এছাড়া অনুষ্ঠানে ১৪৭ জন মুক্তিযোদ্ধা, ৭ জন খেতাবধারী মুক্তিযোদ্ধা ও ৯ জন খেতাবধারী মুক্তিযোদ্ধার পরিবার উপস্থিত ছিলেন।

সশস্ত্র বাহিনী দিবসের অনুষ্ঠানের মধ্যে ছিল কেক কাটা, আলোচনা সভা, ভিডিও প্রদর্শনী ও ব্যান্ডশো।

আপনার মন্তব্য

আলোচিত