নিজস্ব প্রতিবেদক

২৪ নভেম্বর, ২০১৫ ১৬:৪৫

দুঃখ প্রকাশ করলো সিলেটের ডাক

যুদ্ধাপরাধের দায়ে ফাঁসি কার্যকর হওয়া জামায়াত নেতা আলী আহসান মুজাহিদের নামে আগে 'শহীদ' বিশেষণ যুক্ত করায় দুঃখ প্রকাশ করেছে দৈনিক সিলেটের ডাক। আজ (মঙ্গলবার) পত্রিকাটির শেষ পৃষ্ঠায় দুঃখ প্রকাশ করে একটি ব্যাখা প্রকাশিত হয়। এতে সিলেটের ডাক'র বার্তা সম্পাদক জানান, এই রিপোর্ট তৈরি ও সম্পাদনার সাথে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, সোমবার (২৩ নভেম্বর) সিলেটের ডাক'র প্রথম পৃষ্ঠায় 'সিলেট আলীয়া মাদরাসা মাঠে গায়েবানা জানাযা/ বাংলার জমিনে কোরআন ভিত্তিক সমাজ প্রতিষ্ঠার মাধ্যমে সকল হত্যার বদলা নেওয়া হবে' শিরোনামে প্রকাশিত প্রতিবেদনের প্রথম লাইনে লেখা হয়- 'জামায়াতের সেক্রেটারী জেনারেল শহীদ আলী আহসান মুহাম্মদ মুজাহিদের গায়েবানা জানাযা গতকাল রোববার ২টায় সিলেট সরকারী আলীয়া মাদরাসা ময়দানে সম্পন্ন হয়েছে।'

এই প্রতিবেদন প্রকাশের পর সিলেটের বিভিন্ন অঙ্গনে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। এনিয়ে সোমবারই সিলেটটটুডে টোয়েন্টিফোর ডটমক-এ মুজাহিদকে ‘শহীদ’ আখ্যা, সিলেটের ডাক’র ‘ধৃষ্ঠতা’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদন সর্বোচ্চ আদালতের রায়ে ফাঁসি হওয়া যুদ্ধাপরাধীর নামের আগে 'শহীদ' বিশেষণ ব্যবহারকে ধৃষ্ঠতা হিসেবে উল্লেখ করে এ জন্য সংশ্লিষ্ট গণমাধ্যমকে বিচারের মুখোমুখি করার দাবি জানান বিশিষ্টজনেরা।

এই প্রতিবেদন প্রকাশ ও বিভিন্নঅঙ্গনের নাগরিকদের তীব্র প্রতিক্রিয়ার পর মঙ্গলবার দুঃখ প্রকাশ করে সিলেটের সর্বাধিক প্রচারিত এই দৈনিকটি।

আপনার মন্তব্য

আলোচিত