জগন্নাথপুর প্রতিনিধি

১২ সেপ্টেম্বর, ২০২১ ২৩:৩২

জগন্নাথপুরে শিক্ষার্থীদের মধ্যে সুরক্ষা সামগ্রী বিতরণ

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় একটি সামাজিক সংগঠনের তরুণদের উদ্যাগে  শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে।

রোববার উপজেলার ছয়টি বিদ্যালয়ে উপকরণ নিয়ে হাজির হন ফেয়ার ফেইস নামের সামাজিক সংগঠনের তরুণরা। পর্যায়ক্রমে সব বিদ্যালয়ে তারা এ ধরনের কার্যক্রম চালাবেন বলে জানান।

সংগঠনের সদস্যরা জানান  শিক্ষা,  সাহিত্য সংস্কৃতি ও মানবিকতার  প্রত্যয় নিয়ে উপজেলার বিভিন্ন বিশ্ববিদ্যালয় পড়ুয়া ১৩৭ জন শিক্ষার্থীদের নিয়ে গত বছর গঠন করা হয় ফেয়ার ফেইস নামে সামাজিক সংগঠন। করোনাকালে খাদ্য সহায়তা ও সচেতনতার বার্তা নিয়ে গ্রামে গ্রামে ঘুরে প্রশংসনীয় হন তারা। বিদ্যালয় খোলায় এবার শিক্ষার্থীদের পাশে যাচ্ছেন তারা।

সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থী এম শামীম আহমেদ বলেন, দীর্ঘ ১৮ মাস পর বিদ্যালয় খোলায় শিক্ষার্থীদের বিদ্যালয়মুখী করে তুলতে উৎসাহ দিতে তাদের মধ্যে  সচেতনতা মুলক লিফলেট বিতরণের পাশাপাশি বিদ্যালয়ের প্রধান শিক্ষকের হাতে মাস্ক ও স্যানিটাইজার সামগ্রী তুলে দেই।

সংগঠনের আরেক প্রতিষ্ঠাতা সদস্য সাইফুর রহমান মিনহাজ বলেন, উপজেলা সদরের চারটি মাধ্যমিক বিদ্যালয় ও একটি  সরকারি প্রাথমিক বিদ্যালয় ও একটি কিল্ডার গার্ডেন স্কুলে  আমরা উপস্থিত হয়ে তাদের উৎসাহ দিতে  স্বাস্থ্য বিধি মেনে চলার প্রচারপত্র বিলি ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর উপকরণ দেই।

অনেক শিক্ষার্থী আছে যারা ভুল করে কিংবা আর্থিক কারণে মাস্ক ছাড়া বিদ্যালয়ে যায় তাঁদের যাতে সমস্যা না হয় তাদের  জন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কাছে আমরা এসব সামগ্রী দিয়ে রাখছি। সংগঠনের নির্বাহী সদস্য রিংকু চন্দ্র দে ও শহিদুল ইসলাম বলেন, পর্যায়ক্রমে সকল বিদ্যালয়ে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ও প্রচারপত্র বিতরণ করা হবে।

জগন্নাথপুর নার্সারি স্কুলের প্রধান শিক্ষক বিনয় ভূষণ সরকার বলেন, ফেয়ার ফেইস সংগঠনের তরুণের উদ্যাগ প্রশংসনীয়। তাদের কার্যক্রমে আমরা খুশি। তাদের সফলতা কামনা করছি।

আপনার মন্তব্য

আলোচিত