জুড়ী প্রতিনিধি

১৫ মে, ২০২২ ০০:২৫

সম্মেলনের তিন বছর পর জুড়ী ইউনিয়ন আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ

সম্মেলনের  প্রায় ৩ বছর পর জুড়ী উপজেলার জায়ফর নগর ইউনিয়ন আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটির তালিকা প্রকাশ করা হয়েছে।

গঠনতন্ত্র  অনুযায়ী ৩ বছর মেয়াদি এ কমিটির সর্বশেষ কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে ২০১৯ সালের ১০ মে।সেই সম্মেলনে ভোটাভোটির মাধ্যমে বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছালাম সভাপতি ও আব্দুল কাদির দারা সাধারন সম্পাদক নির্বাচিত হোন।

আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী, ইউনিয়ন কমিটির মেয়াদ ৩ বছর হলে ও ২ বছর ৭ মাস পর ১৩ মে ২০২২ তারিখে উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শরদেন্দু দাস শেখু  সামাজিক যোগাযোগ মাধ্যমে এই কমিটি প্রকাশ  করেন। কমিটির প্যাডে ২০১৯ সালের ৫ অক্টোবর তারিখ উল্লেখ করলে ও তখন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহবায়ক হাজী শফিক আহমদের সাক্ষর নেই।

কমিটির মেয়াদ কত বছর হবে তা ও উল্লেখ নেই প্যাডে।এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে নানা রকম সমালোচনা।

নব গঠিত কমিটির সদস্য আবুল হোসেন লিটন ফেসবুকে লেখেন, আজীবন সম্মাননা প্রদান  কমিটির সবাইকে অভিনন্দন।কত দিনের জন্য কমিটিতে এসেছি সভাপতি, সম্পাদক, দপ্তর সম্পাদক আপনাদের জানানো উচিত ছিল।

উপজেলা যুবলীগ নেতা শাহ আলম, সহ কয়েকজন ক্ষোভ প্রকাশ করে লেখেন, জায়ফরনগর ইউনিয়ন কার্যনির্বাহী কমিটি কত বৎসরের  জন্য অনুমোদন দেওয়া হলো সেটা কিন্তু দুই পেইজের কোথায় লেখা  নাই। তাহলে এই কমটি আজীবন থাকবে।

ইউনিয়ন আওয়ামী লীগের নেতা, জায়ফর নগর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সিরাজুল ইসলাম বলেন, ৭১ সাল থেকে আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। সারাদেশে যে কয়েকটা ওয়ার্ডে নৌকা নিশ্চিত বিজয়ী হয় তার মধ্যে আমার ওয়ার্ড একটি, আমি সেই ওয়ার্ড থেকে প্রতিদ্বন্দিতা করে ইউপি সদস্য নির্বাচিত হয়ে বর্তমানে প্যানেল চেয়ারম্যানের দায়িত্বে আছি অথচ কমিটিতে আমার মত ত্যাগীদের স্থান দেওয়া হয়নি।

এ ব্যাপারে জায়ফর নগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছালাম ও সাধারন সম্পাদক আব্দুল কাদির দারার সাথে যোগাযোগের চেষ্টা করে ও পাওয়া যায় নি।

আপনার মন্তব্য

আলোচিত