বানিয়াচং প্রতিনিধি

১৯ মে, ২০২২ ২০:১৪

বানিয়াচংয়ে ভূমি সেবা সপ্তাহ’র উদ্বোধন

‘ভূমি অফিসে না এসেই ডিজিটাল ভূমি সেবা গ্রহণ’ এই প্রতিপাদ্য নিয়ে সারা দেশের ন্যায় বানিয়াচংয়ে ভূমি সেবা সপ্তাহ ২০২২ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১ টায় উপজেলা ভূমি অফিসে সহকারি কমিশনার (ভূমি) ইফফাত আরা জামান উর্মির সভাপতিত্বে সেবা সপ্তাহ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পদ্মাসন সিংহ।

এ সময় ইউএনও পদ্মাসন সিংহ বলেন, ভূমি অফিসকে ডিজিটালাইজ করায় জনগণের অনেক ভোগান্তি লাঘব হয়েছে। সরকারের উন্নয়ন অগ্রযাত্রা ত্বরান্বিত করতে শতভাগ ভূমি সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে সকল কর্মকর্তা কর্মচারীদের প্রতি আহবান জানান তিনি। উপজেলা পর্যায়ে সেবার মধ্যে রয়েছে ভূমি উন্নয়ন কর আদায় ও অনলাইনে ভূমি উন্নয়ন কর আদায়ের লক্ষ্যে রেজিস্ট্রেশন, ই-নামজারির আবেদন গ্রহণ, ভূমিহীনদের মধ্যে বন্দোবস্তকৃত জমির কবুলিয়ত ও দলিল হস্তান্তর।

এছাড়াও ভূমি অফিসের প্রবেশমুখে নামজারির প্রবাহচিত্র স্থাপন করার ব্যবস্থা গ্রহণ, নামজারি/জমাভাগ/খারিজ করতে মোট খরচ এক হাজার একশত সত্তর টাকা লিখিত সাইনবোর্ড লাগানোর ব্যবস্থা গ্রহণ এবং এসব সেবার ব্যানার ও প্ল্যাকার্ড স্থাপন করা হয়েছে বলে জানান তিনি। এবার '১৬১২২ নম্বরে কল সেন্টারের মাধ্যমে ভূমিসেবা' এবং 'ডাকযোগে ভূমিসেবা' বিষয় দুটিকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে।

সভায় বক্তব্য রাখেন, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক কাজী মুফতি আতাউর রহমান, উপজেলা প্রেসক্লাব সভাপতি এসএম খোকন, বানিয়াচং মডেল প্রেসক্লাব সাধারণ সম্পাদক শিব্বির আহমদ আরজু, ভূমি অফিসের নাজির আশফাক চৌধুরী প্রমুখ। এর আগে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। এসময় বিভিন্ন শ্রেণিপেশার ব্যক্তিবর্গসহ গণমধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত