গোয়াইনঘাট প্রতিনিধি

২১ মে, ২০২২ ১৯:২২

সকল দূর্যোগে আওয়ামী লীগই জনগণের পাশে ছিলো: ইমরান আহমদ

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, সরকার জনগণের সেবক হয়ে পাশে আছে। এদেশে ঘটে যাওয়া সকল প্রাকৃতিক দূর্যোগে জনগণের পাশে থেকে তা মোকাবেলা করেছে। জনগণের জানমালের নিরাপত্তায় আওয়ামী লীগ সব সময়ই বন্ধু হয়ে পাশে দাড়িয়েছে। কেন না আওয়ামীলীগ যা করে তা জনগণের কল্যাণে। জনকল্যাণে নিবেদিত হয়ে কাজ করতে সরকারের প্রধানমন্ত্রী সব সময় আমাদের নির্দেশনা দিচ্ছেন।

মন্ত্রী বলেন, উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে ভয়াবহ বন্যায় সিলেট জুড়ে সৃষ্ট দূর্যোগের খবর প্রধানমন্ত্রী ওয়াকিবহাল। তিনি নিজে প্রতিদিন বানবাসী মানুষের খবর নিচ্ছেন, এ মহা দূর্যোগ কাটিয়ে উঠতে ও বিপদগ্রস্থ মানুষের পাশে থেকে খাদ্য সহায়তা চালিয়ে নিতে আমাদের নির্দেশ দিয়েছেন। বিপদগ্রস্থ ঘরবন্দী মানুষের মধ্যে কেউ যেন না খেয়ে থাকেনা তা দেখতে কঠোরভাবে বলে দিয়েছেন। গোয়াইনঘাটের প্রত্যন্ত এলাকায় ঘরে ঘরে পৌছে দেয়া হচ্ছে সরকারি খাদ্য সহায়তা। ইতিমধ্যে সরকারের তরফে পর্যাপ্ত খাদ্য সহায়তা দেয়া হয়েছে, প্রয়োজনে তা আরও বাড়ানো হবে। আমি নিজেও সব সময় জনগণের জন্য কাজ করি। কেননা জনগণের মূল্যায়নের কারণেই আজকে আমি এতোদূর এসেছি। জনগণের মহাবিপদ আমাকে তাড়িত করেছে এ জন্য রাষ্ট্রীয় কাজে বাহির থেকে দ্রুত  চলে এসেছি। বর্ন্যাতদের জন্য পর্যাপ্ত পরিমাণ ত্রাণের ব্যবস্থা আছে। প্রয়োজনে আরো বরাদ্দ দেয়া হবে।

তিনি শনিবার দুপুর ১২টায় গোয়াইনঘাটের ১২নং গোয়াইনঘাট সদর ইউনিয়নের অস্থায়ী কার্যালয়ের সম্মুখে বর্ন্যাতদের মধ্যে ত্রাণ বিতরণকালে উপরোক্ত কথাগুলো বলেন।

তিনি বলেন, বর্ন্যাতদের  জন্য ইতিমধ্যে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের উদ্যোগে ২৫লক্ষ টাকা ও ৪ হাজার প্যাকেট, শুকনো খাবার ব্যবস্থা করা হয়। এছাড়াও প্রবাসী কল্যাণ মন্ত্রীর ঐচ্ছিক তহবিল থেকে গোয়াইনঘাট উপজেলায় আরো ১২হাজার প্যাকেট, শুকনো খাবার  বিতরণ করা হয়েছে। বন্যার পানি কমে গেলে উপজেলার ক্ষতিগ্রস্থ রাস্তা ঘাট  উন্নয়ন প্রকল্প এমনকি যাদের ঘরবাড়ী ক্ষতিগ্রস্থ হয়েছে তাদের ঘরবাড়ী ও পূণঃ সংস্কারে সরকারের তরফে সহযোগিতা করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক মোঃ মজিবর রহমান, গোয়াইনঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফারুক আহমদ, জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ কামাল আহমদ, গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান,সহকারী কমিশনার (ভূমি), গোয়াইনঘাট তানভীর হোসেন, গোয়াইনঘাট সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার প্রভাষ কুমার সিংহ,থানা অফিসার ইনচার্জ কে.এম. নজরুল,গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ ফজলুল হক,জেলা পরিষদের সাবেক সদস্যা তামান্না নাজমুল হেনা, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা লুৎফুর রহমান লেবু,উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইসমাইল আলী মাষ্টার,সুভাস চন্দ্র পাল ছানা,দপ্তর সম্পাদক ও লেঙ্গুঁড়া ইউ/পি চেয়ারম্যান আলহাজ্ব মুজিবুর রহমান,সাংগঠনিক সম্পাদক ও নন্দিরগাঁও ইউ/পি চেয়ারম্যান এস.কামরুল হাসান আমিরুল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল হক, উপজেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক কামরুল হাসান,সদস্য সুভাস দাস,লুৎফুর রহমান, ১২নং গোয়াইনঘাট সদর ইউনিয়নের প্রশাসক আশরাফুল আলম,৯নং ডৌবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এম. নিজাম উদ্দিন,উপজেলা যুবলীগের আহ্বায়ক ফারুক আহমদ, যুগ্ম  আহ্বায়ক আহমেদ মোস্তাকিন,সদস্য নজরুল ইসলাম, গোলাম কিবরিয়া রাসেল,উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি গোলাম রব্বানী সুমন, উপজেলা যুবলীগ নেতা বিধান চন্দ, সোহান দে, মিছবাহ্ উদ্দিন,এম.মহি উদ্দিন মহি,আবুল খয়ের, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড নেতা গোলাম  সরওয়ার প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত