জৈন্তাপুর প্রতিনিধি

২১ মে, ২০২২ ২২:১৮

ত্রাণ বিতরণে অনিয়ম হলে কাউকে ছাড় নয়: ইমরান আহমদ

লাগাতার ভারী বর্ষণে জৈন্তাপুর উপজেলার ছয়টি ইউনিয়ন প্লাবিত। জলের তোরে ভেসে গিয়েছে সমস্তকিছু। বন্যায় মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। বিশুদ্ধ পানি, ওষুধ ও খাবারের অভাবে ধুঁকছে মানুষ। উপজেলার বিভিন্ন আশ্রয় কেন্দ্রে মানুষ ও গরু একসঙ্গে বসবাস করছে। বন্যার পানি বেশি দিন থাকায় বন্যা কবলিত উপজেলার মানুষের উদ্বেগ-উৎকণ্ঠা বাড়ছে, বাড়ছে দুর্ভোগও।

এই অবস্থায় বন্যা প্লাবিত এলাকা পরিদর্শনে সিলেট-৪ আসনের সংসদ সদস্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এম.পি। তিনি বন্যা কবলিত বিভিন্ন স্থান ঘুৃরে দেখেন। সাধারণ মানুষের সাথে কথা বলে তাঁদের সমস্যা জানবার চেষ্টা করেন। তিনি বলেন, বন্যায় প্লাবিত এলাকা দেখতে এবং তাদের সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করতে এসেছি। প্রধানমন্ত্রী যে পরিমান ত্রাণ সামগ্রী পাঠিয়েছেন তা সুষ্টভাবে বন্টন করা হয়। এতে কোন অনিয়ম দূর্নীতি হলে কাউকে ছাড় দেওয়া হবে না।

বন্যার পানিতে রাস্তা-ঘাট ভেঙে যাওয়ার বিষয়ে মন্ত্রী আরোও বলেন, যে সকল রাস্তা-ঘাট নষ্ট হয়েছে তা দ্রুত সময়ে সংস্কার করা হবে। পানি কমে যাওয়ার সাথে সাথে রাস্তা, কালভার্ট, ঘর-বাড়ী, শিক্ষা প্রতিষ্টান, মসজিদ সহ সকল ক্ষেত্রে ক্ষয়ক্ষতির তালিকা প্রস্তুত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ প্রদান করেন। কৃষকদের হালি চারা ও ধান নষ্ট হওয়াতে তিনি দুঃখ প্রকাশ করেন। এখন থেকে আগামী দিনের জন্য প্রস্তুতি নেন, আমরা কৃষি উপকরন থেকে শুরু করে সব রকম সহযোগিতা দিতে প্রস্তুত আছি। আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগি সংগঠনের নেতা-কমীদের উদ্দেশ্যে বলেন, রাজনীতি শুধু নিজের জন্য না করে কিছুটা সময় হলেও মানুষের জন্য করতে হবে। তাই এই ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে দাড়াতে সকলের প্রতি আহবান জানান।

মন্ত্রী শনিবার (২১ মে) জৈন্তাপুর উপজেলার ফতেপুর, দরবস্ত, জৈন্তাপুর, নিজপাট ইউনিয়নের বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণকালে সংক্ষিপ্ত বক্তব্যে এসব কথা বলেন।

এসময় উপস্থিত ছিলেন সিলেটের জেলা প্রশাসক মজিবুর রহমান, জৈন্তাপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল আহমদ, ভাইস চেয়ারম্যান বশির উদ্দিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল বশিরুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) রিপামনি দেবী, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলাউদ্দিন, যুগ্ন সাধারণ সম্পাদক শাহেদ আহমদ, মুহিবুর রহমান মেম, দপ্তর সম্পাদক হাসিনুল হক হুসনু, সাংগঠনিক সম্পাদক হানিফ মোহাম্মদ, নিজপাট ইউপি চেয়ারম্যান ইন্তাজ আলী, জৈন্তাপুর ইউপি চেয়ারম্যান ফখরুল ইসলাম, ফতেপুর ইউপি চেয়ারম্যন আওয়ামীলীগ নেতা রফিক আহমদ প্রমুখ। 

আপনার মন্তব্য

আলোচিত