রেজুওয়ান কোরেশী, জগন্নাথপুর

২৮ মে, ২০২২ ২৩:৫২

কমছে বন্যার পানি, ভাঙছে সড়ক-সেতু

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় বন্যার পানি কমতে শুরু করেছে। তবে পানি কমলেও বেশ কয়েক দিন ধরে নিমজ্জিত থাকায় উপজেলার সড়কগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এ পর্যন্ত উপজেলার ২০টি সড়ক ক্ষতিগ্রস্ত হওয়ার তথ্য পেয়েছে।

শনিবার (২৮ মে) স্থানীয় লোকজন, জনপ্রতিনিধি ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, বিভাগীয় শহর সিলেটের সঙ্গে জগন্নাথপুরের বাসিন্দাদের যাতায়াতের প্রধান সড়কটির মিয়ারবাজার এলাকার বেশ কিছু স্থানে ভাঙন দেখা গেছে। এ ছাড়া সড়কের বিভিন্ন স্থানে গর্ত হয়ে পানি জমে যাত্রীদের দুর্ভোগ চরম আকার ধারণ করেছে। জগন্নাথপুর-সুনামগঞ্জ সড়কের কোন্দানালা বেইলি সেতু এলাকায় পানির চাপে বিকল্প সড়কটি ভেঙে গেছে। এ ছাড়া স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতাধীন আরও বেশ কয়েকটি সড়কে ভাঙন দেখা দিয়েছে এবং খানাখন্দ তৈরি হয়েছে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের জগন্নাথপুর উপজেলা কার্যালয়ের প্রকৌশলী সোহরাব হোসেন বলেন, বন্যায় উপজেলার গ্রামীণ সড়কগুলো থেকে পানি নামছে। কিছু সড়ক বেশি মাত্রায় ও কিছু সড়ক অল্প মাত্রায় ক্ষতিগ্রস্ত হয়েছে। কার্যালয়ের পক্ষ থেকে খোঁজ নিয়ে এসব সড়কের ক্ষয়ক্ষতির তালিকা করা হচ্ছে বলে জানান তিনি।

জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান বলেন, উপজেলার সব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের দেওয়া তথ্য অনুযায়ী কমপক্ষে ২০টি সড়ক বন্যার পানিতে ভাঙনের কবলে পড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। নতুন করে এগুলো সংস্কার করতে হবে।

আপনার মন্তব্য

আলোচিত