সিলেটটুডে ডেস্ক

০৫ জুলাই, ২০২২ ০১:৪৩

আহবাবুর চেয়ারম্যানের ত্রাণ বিতরণ অব্যাহত

সিলেটের বিয়ানীবাজারের আলীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহবাবুর রহমান খান শিশুর ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

ধারাবাহিক ত্রাণ বিতরণের পনেরোতম দিনে ইউনিয়নের আড়াই হাজার পরিবার বেসরকারি অর্থায়নে পরিচালিত ত্রাণ কার্যক্রমের আওতায় এসেছেন বলে জানান তিনি।

সোমবার (৩ জুলাই) ইউনিয়নের বৃহত্তর চন্দরপুর ও ব্রাহ্মণগ্রাম মালিপাড়ায় ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশ নিয়ে এ তথ্য জানান। খান ফ্যামিলি ফাউন্ডেশন ও আলীনগর সমাজকল্যাণ সমিতি ইউকের অর্থায়নে উল্লিখিত গ্রামগুলোতে এই ত্রাণ বিতরণ করা হয়।

আহবাবুর রহমান খান শিশু বলেন, টানা দ্বিতীয় দফা বন্যায় বিপর্যস্ত হয়ে পড়েছিল পুরো ইউনিয়ন। গত মাসে বিশ তারিখে আলীনগর ইউনিয়নের বিভিন্ন গ্রাম প্লাবিত হয়। ইউনিয়নের ৯৫ শতাংশ বাড়িঘর জলমগ্ন হয়ে পড়ে। এলাকার গ্রামে-গ্রামে আমি গিয়েছি, মানুষের দুঃখ-দুর্দশা স্বচক্ষে দেখেছি, এবং সরকারি সহায়তার পাশাপাশি বেসরকারি পর্যায়ের সহায়তার উদ্যোগ নিই।

এসময় প্রবাসী এবং এলাকার বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণকে তিনি ধন্যবাদ জানান।

আহবাবুর বলেন, প্রথম দফা বন্যায় ইউনিয়নের দুই হাজার পরিবার এবং দ্বিতীয় দফা বন্যায় আড়াই হাজার পরিবার আমাদের এই ত্রাণ বিতরণের আওতায় ছিলেন। এরবাইরে আছে সরকারি সহায়তা যা ইউপি সদস্যদের মাধ্যমে বণ্টন করা হয়েছে।

বন্যার পানি নেমে যাওয়ার পরের উদ্যোগ প্রসঙ্গে তিনি বলেন, বন্যার পানি নেমে যাওয়ার পর এখন দুর্গতরা অন্য পরিস্থিতির মুখে পড়েছেন। যাদের কাঁচাবাড়ি তাদের ঘরের বেড়া পড়ে যাওয়ার উপক্রম হয়েছে। কর্মক্ষমদের কাজের সুযোগ কমে যাওয়ার কারণে অনেকে চাইলেও ঘরবাড়ি মেরামত করতে পারবে না। এক্ষেত্রে দরকার সরকারি-বেসরকারি সহায়তা, উল্লেখ করেন তিনি।

সাবেক ভাইস-চেয়ারম্যান মরহুম আজিজ উদ্দিন চৌধুরীর বাড়িতে আয়োজিত এই ত্রাণ বিতরণ কার্যক্রমে অন্যদের মধ্যে অংশ নেন ফখরুল আলম চৌধুরী, সালেহ আহমদ, ফয়সল চৌধুরী, কবির আহমদ চৌধুরী, এমরান আহমদ চৌধুরী, শাকিল চৌধুরী, নাজমুস শাকির, তুহিন আহমদ চৌধুরী প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত