কমলগঞ্জ প্রতিনিধি

০৬ জুলাই, ২০২২ ১৬:১৬

কমলগঞ্জে শিশু ও গো-খাদ্য বিতরণ

মৌলভীবাজারের কমলগঞ্জে শিশু খাদ্য ও গো খাদ্য বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (৫ জুলাই) বিকেলে উপজেলার মুন্সীবাজার ইউনিয়নে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বরাদ্দকৃত অর্থ থেকে উপজেলার ২টি ইউনিয়নের ৫৫টি শিশুকে শিশুখাদ্য ও ২২০ জনের মধ্যে গো খাদ্য বিতরণ করা হয়।

মুন্সীবাজার ইউনিয়নের হরিশ্মরণ গ্রামে সুবিধা বঞ্চিত শব্দকর জনগোষ্ঠীর শিশু ও ইসলামপুর ইউনিয়নের কলাবন এলাকায় গো খাদ্য বিতরণ করা হয়। মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের নির্দেশে কমলগঞ্জ উপজেলায় বন্যাসহ সকল প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় মানবিক সহায়তা কর্মসূচির আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে জি,আর এর এসব দু:স্থ শিশু ও ক্ষতিগ্রস্ত খামারীদের মধ্যে গো খাদ্য বিতরণ করা হয়।

কমলগঞ্জ উপজেলা প্রশাসন আয়োজিত এসব কর্মসূচিতে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সিফাত উদ্দিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোহাম্মদ আসাদুজ্জামান, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ বুলবুল, ইসলামপুর ইউপি চেয়ারম্যান সুলেমান মিয়া, মুন্সীবাজার ইউপি চেয়ারম্যান নাহিদ আহমদ তরফদার, ইউপি সদস্য শফিকুর রহমান, যুবলীগ নেতা আং শহীদ প্রমুখ।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত খামারিদের মধ্যে গো-খাদ্য এবং দুঃস্থ শিশুদের মাঝে শিশু খাদ্য বিতরণ করা হয়েছে। বিতরণকৃত শিশু খাদের মধ্যে রয়েছে পরিবার প্রতি ২ প্যাকেট নুডুলস, ২ প্যাকেট সেমাই, ৫০০ গ্রাম গুড়ো দুধ, ১ কেজি চিনি, ২প্যাকেট সুজি, ৫০০ গ্রাম সোয়াবিন তেল ও ১ কেজি সুগন্ধি চিনিগুড়া চাল এবং গো খাদ্যের মধ্যে রয়েছে ২ কেজি লবণ, ৫ কেজি ভ‚ষি ও ৩ কেজি খৈল।

আপনার মন্তব্য

আলোচিত