সিলেটটুডে ডেস্ক

০৬ জুলাই, ২০২২ ২২:৩৪

জনগণের প্রতি সরকারের দায়বদ্ধতা নেই: কাইয়ুম চৌধুরী

সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী বলেছেন, ভয়াবহ বন্যা সিলেটসহ দেশের বিভিন্ন অঞ্চল আজ বিপর্যস্ত। কিন্তু আওয়ামীলীগের মন্ত্রী-এমপিরা জনগণের পাশে দাঁড়াচ্ছেন না। কারণ জনগণের ভোটে তারা নির্বাচিত হয়নি। একারণেই জনগণের প্রতি আওয়ামীলীগের কোন দায়বদ্ধতা নেই। আর বিএনপির ওয়ার্ড থেকে শুরু করে কেন্দ্রীয় নেতারা পর্যন্ত বন্যার্ত মানুষের পাশে দাঁড়াচ্ছেন।কারণ বিএনপি হচ্ছে জনগণের দল।

বুধবার বিকেলে সিলেটের বালাগঞ্জ উপজেলার বোয়ালজুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় তারেক রহমানের নির্দেশে ও সিলেট জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি, বোয়ালজুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান হাজী আব্দুন নুর (নুর মিয়া) এর অর্থায়নে জেলা বিএনপির উদ্যোগে বন্যা দুর্গত ১১শ পরিবারের মাঝে খাদ্য সহায়তা বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বন্যা শুরুর দিন থেকেই আমরা আমরা জনগণের পাশে আছি। আমাদের নেতা তারেক রহমান প্রবাসে থেকেও প্রতিনিয়ত আপনাদের খোঁজ খবর নিচ্ছেন। বিএনপির নেতাকর্মীরা সব সময় দেশবাসীর পাশে আছে।

জেলা বিএনপির সাবেক সহ সভাপতি হাজী আব্দুন নুরের সভাপতিত্বে ইউনিয়ন যুবদলের সভাপতি সাদেক আহমদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বালাগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মুনিম, জেলা বিএনপি নেতা রফিকুল ইসলাম শাহপরান, মাহবুব আলম, লন্ডন মহানগর যুবদলের সভাপতি সিরাজুল ইসলাম মাসুম, উপজেলা বিএনপির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক হেলাল আহমদ, শাহীন আলম জয় জেলা যুবদল নেতা আবুল কাশেম ।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান খাল খনন ও কৃষি বিপ্লবের যে কর্মসূচি শুরু করেছিলেন ২০০৬ সালের পর থেকে তা বন্ধ হয়ে গেছে। এই কর্মসূচি অব্যাহত থাকলে বন্যার এই ভয়াবহ রূপ ধারণ করত না। দেশের বিভিন্ন এলাকার সরকার দলের নেতাকর্মীরা অবৈধভাবে নদী-খাল দখল করে আছে। ফলে পানির ধারণ ক্ষমতা কমে গেছে। এই সরকার জনগণের কথা চিন্তা না করে দেশকে লুটেপুটে শেষ করে দিয়েছে। তাই সময় এসেছে একদফা আন্দোলন করে তাদেরকে ক্ষমতা থেকে বিতাড়িত করার।

সভাপতির বক্তব্যে হাজী আব্দুন নুর বলেন, আমি দীর্ঘ সাড়ে ১৪ বছর এই ইউনিয়নের মানুষের সেবায় নিয়োজিত ছিলাম। এখন অসুস্থতা ভর করেছে। তার পরও আপনাদের যেকোনো প্রয়োজনে পাশে থাকার চেষ্টা করি।

এসময় উপস্থিত ছিলেন- বালাগঞ্জ ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি শেখ জামাল আহমদ খলকু, পূর্ব গৌরীপুর ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মির্জা বাসিত, উপজেলা বিএনপি নেতা জাহিদুর রহমান আরশ, মিজু আহমদ লিলু, উপজেলা যুবদলের আহবায়ক ফয়জুল হক মেম্বার, উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক সাবুল আহমদ, উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি আজমল হোসেন, উপজেলা যুবদলের যুগ্ন আহবায়ক পুলক দাস দুরন্ত, উপজেলা ছাত্রদলের সদস্য সচিব জাহাঙ্গীর হেসেন, বোয়ালজুর ইউনিয়ন যুবদলের সিনিয়র সহ-সভাপতি রুহেল আহমদ, সাংগঠনিক সম্পাদক ফয়সল আহমদ প্রমুখ।

এর আগে সকালে ফেঞ্চুগঞ্জ উপজেলার উত্তর কুশিয়ারা ইউনিয়নের ইলাশপুর এলাকায় জেলা বিএনপির উদ্যোগে যক্তরাজ্য রিভারপুল বিএনপির সাংগঠনিক সম্পাদক ও উপজেলা বিএনপির উপদেষ্টা এম.এ হকের অনুদানে আর্থিক সহায়তা বিতরণ করেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ও সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন- উপজেলা বিএনপির সভাপতি ওহিদুজ্জামান চৌধুরী সুফি, উপজেলা ভাইস চেয়ারম্যান জাহিরুল ইসলাম মুরাদ, ফেঞ্চুগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক তসলিম আহমদ নেহার, জেলা বিএনপি নেতা রফিকুল ইসলাম শাহপরান, মাহবুব আলম, শহীন আলম জয়, উত্তর কুশিয়ারা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ডা. আজাদ প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত