ধর্মপাশা প্রতিনিধি:

২৩ নভেম্বর, ২০২২ ২৩:৫৩

ধর্মপাশায় হাঁস চুরির অভিযোগে ইউপি সদস্য কারাগারে

ফাইল ছবি

হাঁস চুরিসহ জলাশয়ে প্রবেশ করে প্রতিপক্ষের লোকজনের ওপর হামলার অভিযোগে এক ইউপি সদস্যকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

ওই ইউপি সদস্যের নাম টিটু মিয়া। তিনি সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার সেলবরষ ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য।

গত ১৯ নভেম্বর ভাটাপাড়া গ্রামের সিরাজুল ইসলামের ছেলে ইয়া আমিন ইসলাম বাদী হয়ে টিটু মিয়াসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করেন।

এ মামলায় গ্রেপ্তারের পর বুধবার দুপুরে ধর্মপাশা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাকে হাজির করা হলে বিচারক জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে গতকাল মঙ্গলবার রাতে তাকে নিজ গ্রাম সলপ থেকে গ্রেপ্তার করে পুলিশ।

মামলা সূত্রে জানা গেছে, ইয়া আমিনের চাচাতো ভাই রনি মিয়ার প্রায় ৬০০ হাঁসের খামার রয়েছে। এসব হাঁস সদর ইউনিয়নের হিরাজান জলাশয় ইজারাদারের কাছ থেকে জমা রেখে সেখানে লালনপালন করছিলেন। তবে অভিযুক্তরা প্রায়ই সেখান থেকে হাঁস চুরি করে নিয়ে যেতেন। এর প্রতিবাদ করায় উভয় পক্ষের মধ্যে দ্বন্দ্ব দেখা দেয়।

একপর্যায়ে গত ৬ নভেম্বর রনি হাঁস জলাশয়ে নিয়ে গেলে প্রতিপক্ষের লোকজন দেশীয় অস্ত্র নিয়ে সেখানে গিয়ে তাকে অকথ্য ভাষায় গালাগাল করে। রনি এর প্রতিবাদ করলে টিটু মিয়ার নির্দেশে কয়েকজন তার ওপর হামলা চালায়। এতে তিনি জখম হন।

এ সময় রনির চিৎকার শুনে আশপাশের লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন। হামলাকারীরা জলাশয় থেকে প্রায় ৩১৫টি হাঁস নিয়ে যান বলেও অভিযোগ করা হয়েছে।

বাদীপক্ষের আইনজীবী আরফান আলী বলেন, টিটু মিয়ার বিরুদ্ধে এ ঘটনায় হুকুমের অভিযোগ রয়েছে। পুলিশ তাকে গ্রেপ্তার করে আদালতে হাজির করলে বিচারক জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত