বিশ্বনাথ প্রতিনিধি

১০ ডিসেম্বর, ২০২২ ০০:৪৩

বিশ্বনাথে সম্মাননা পেলেন রাশেদা, আপ্তাবান ও ফারজানা

সিলেটের বিশ্বনাথে আন্তুর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০২২ পালন করা হয়েছেমহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে ও বিশ্বনাথ উপজেলা প্রশাসনের সহযোগীতায় দিবসটি পালন করা হয়। শুক্রবার সকাল সাড়ে ১১টায় দিবসটি উপলক্ষে আলোচনা সভা ও শ্রেষ্ঠ তিনজন জয়িতাকে সম্মাননা প্রদান করা হয়েছে।

তিনজনের মধ্যে বিশ্বনাথ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ জয়িতা সম্মাননা পেয়েছেন রাশেদা বেগম (৫৫)। আর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সফল জননী নারী জয়িতার সম্মাননা পেয়েছেন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. শামসুল ইসলামের মাতা পঞ্চাশোর্ধ আপ্তাবান বিবি। অন্যদিকে অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী উপজেলা পর্যায়ে শ্রেষ্ট হিসেবে সম্মাননা পেয়েছেন বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ছাত্রী ফারজানা বেগম। তাদের প্রত্যেককে একটি করে সম্মাননা সনদ, সম্মাননা ত্রেস্ট এবং উন্নতমানের চাঁদর প্রদান করা হয়।

এরআগে উপজেলা নির্বাহী কর্মকর্তা নুসরাত জাহানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আসমা জাহান সরকার ও জয়িতা অন্বেষণ এর সদস্য-সচিব ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা বদরুন নাহার। এসময় সম্মননা পেয়ে নিজের অনুভূতি প্রকাশ করে বক্তব্য দেন আপ্তাবান বিবি ও ফারজানা বেগম।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্বনাথ সদর ইউনিয়ন চেয়ারম্যান ছয়ফুল হক, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রাক্তণ অধ্যক্ষ মাওলানা একেএম মনোওর আলী, সাধারণ সম্পাদক অধ্যক্ষ নেছার আহমদ ও মধু মিয়া, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহবুব আলম সরকার, বিশ^নাথ প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের, ব্যবসায়ী মঈনুর রহমান প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত