নিজস্ব প্রতিবেদক

০৭ জানুয়ারি, ২০২৩ ২১:৪০

আইজি ব্যাজে ভূষিত হলেন সিলেট মহানগর পুলিশের দুই কর্মকর্তা

বাংলাদেশ পুলিশে প্রশংসনীয় ও কৃতিত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ সিলেট মেট্রোপলিটন পুলিশের দুইজন কর্মকর্তাকে "পুলিশ ফোর্স এক্সেমপ্লারি গুড সার্ভিস ব্যাজ-২০২২ (আইজি'জ ব্যাজ)" প্রদান করা হযয়েছে। আইজি'জ ব্যাজে ভূষিত সিলেট মেট্রোপলিটন পুলিশের কর্মকর্তারা হলেন, উপ-পুলিশ কমিশনার (প্রসিকিউশন) মোঃ জাহেদ পারভেজ চৌধুরী ও অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার(অপরাধ -উত্তর) গৌতম দেব।  

পুলিশ সপ্তাহ ২০২৩ এর তৃতীয় দিনে বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে রাজারবাগ পুলিশ লাইন্স মাঠে প্রধান অতিথি হিসেবে আইজি'জ ব্যাজ প্রদান করেন, আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বিপিএম (বার), পিপিএম।

উপ-পুলিশ কমিশনার (প্রসিকিউশন) মোঃ জাহেদ পারভেজ চৌধুরী তিনি ২৭তম বিসিএস ব্যাচে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন।  তিনি নারায়ণগঞ্জে কর্মরত থাকাকালীন সময়ে  নারায়ণগঞ্জ শহর যানজটমুক্ত করণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। নারায়ণগঞ্জ শহরে ২৪ ঘন্টার মধ্যে যানজট স্ট্যান্ড হকার অটো রিক্সা কর্তৃক সমস্যা সমাধান করেন এবং আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে বিশেষ ভূমিকা পালন করেন। বর্তমান তিনি সিলেট মেট্রোপলিটন পুলিশ এর প্রসিকিউশন বিভাগে দায়িত্বরত আছেন।  

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার(অপরাধ -উত্তর) গৌতম দেব ২০১৪ সালে বাংলাদেশ পুলিশ বাহিনীতে সহকারী পুলিশ কমিশনার পদে যোগদান করেন। ২০১২ সালের ২৩ মে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হিসেবে সিলেট মেট্রোপলিটন পুলিশ, সিলেটে যোগদান করেন। সিলেট মেট্রোপলিটন পুলিশে যোগদানের পর হতে অদ্যাবধি বিভিন্ন উল্লেখযোগ্য কর্মকাণ্ড সম্পাদন করেন, তার মধ্যে উল্লেখযোগ্য হল- স্যুটকেসে বন্দি থাকা চার বছরের শিশুর পরিত্যক্ত লাশ উদ্ধার রহস্য উদঘাটন ও প্রধান আসামি গ্রেপ্তার, মনির হত্যা মামলার আসামি গ্রেপ্তার ও স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান, ৩০০ যুবকের ১০ কোটি টাকা হাতিয়ে ট্রাভেলিং এজেন্সি 'উধাও' এর ঘটনার প্রধান আসামি গ্রেপ্তার, ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার হতে সরকারি মোবাইল চুরির ঘটনার রহস্য উদঘাটন আসামের গ্রেপ্তার ও স্বীকারোক্তিমূলক জবাব প্রদান, আমেরিকান এম্বাসি ঢাকা বাংলাদেশ কর্তৃক দাখিলকৃত অভিযোগে ভিসা জালিয়াতির ঘটনার প্রধান আসামি গ্রেপ্তার, শাবিপ্রবির ভিসিকে অপসারণের দাবিতে ছাত্র আন্দোলনের সার্বক্ষণিক দায়িত্ব পালন ও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ বিশেষ ভূমিকা, নিজ উদ্যোগে হারানো ও চোরাকৃত মোবাইল উদ্ধার এবং প্রকৃত মালিকের নিকট হস্তান্তর, বিভাগীয় মামলা ও অভিযোগ নিষ্পত্তি এবং থানায় রুজুকৃত মামলা সমূহ তদারকি।

উল্লেখ্য, বাংলাদেশ পুলিশে কৃতিত্বপূর্ণ অবদানের জন্য এবার ৪৫৮ জন পুলিশ সদস্যকে "পুলিশ ফোর্স এক্সেমপ্লারি গুড সার্ভিস ব্যাজ-২০২২ (আইজি'জ ব্যাজ)" প্রদান করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত