নিজস্ব প্রতিবেদক

২৯ জানুয়ারি, ২০২৩ ২২:৫৯

সিলেট-জকিগঞ্জ সড়কের পরিবহন ধর্মঘট স্থগিত

সিলেট-জকিগঞ্জ সড়কে বিআরটিসির বাস চলাচলের প্রতিবাদে সোমবার সকাল ছয়টা থেকে ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট আপাতত স্থগিত করা হয়েছে।

রোববার সন্ধ্যায় সিলেট জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে প্রশাসনের কর্মকর্তা, বিআরটিসি কর্তৃপক্ষ ও জেলা সড়ক পরিবহন মালিক সমিতির নেতাদের বৈঠকের পর পূর্বঘোষিত কর্মসূচি স্থগিত করা হয়।

এর আগে শনিবার রাতে সিলেট নগরের দক্ষিণ সুরমার কদমতলীতে জেলা সড়ক পরিবহন মালিক সমিতির কার্যালয়ে পরিবহন মালিক সমিতি ও জেলা বাস–মিনিবাস কোচ-মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের যৌথ সভায় ওই রুটে পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়।

পরিবহন মালিক সমিতির নেতারা বলেছিলেন, সিলেট-জকিগঞ্জ সড়কে চারটির বেশি বিআরটিসি বাস চলাচল না করার দাবি জানিয়ে আসছিলেন। দাবির পক্ষে ২৩ জানুয়ারি সরকারের সংশ্লিষ্ট দপ্তরে স্মারকলিপি দেন। কিন্তু দাবির প্রতি কোনো তোয়াক্কা না করে কয়েক দিন ধরে বিআরটিসি বাস যত্রতত্র চলছে। রোববারের (আজ) মধ্যে দাবি বাস্তবায়ন করা না হলে সোমবার সকাল ছয়টা থেকে অনির্দিষ্টকালের জন্য সিলেট-জকিগঞ্জ সড়কে পরিবহন ধর্মঘট চলবে। এরপরও সমস্যার সমাধান না হলে কঠোর কর্মসূচি দেওয়া হবে।

রোববার বিকেলে সিলেটের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মো. মামুনুর রশীদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিআরটিসি সিলেটের ডিপো ব্যবস্থাপক মো. সোহেল রানাসহ প্রশাসনের অন্য কর্মকর্তাদের পাশাপাশি জেলা সড়ক পরিবহন মালিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

সমিতির সাধারণ সম্পাদক শাহ মো. জিয়াউর কবির বলেন, ভারপ্রাপ্ত জেলা প্রশাসকসহ প্রশাসনের কর্মকর্তাদের আশ্বাসে ধর্মঘট আপাতত স্থগিত ঘোষণা করা হয়েছে। সভায় বিআরটিসির সিলেট ডিপোর ব্যবস্থাপক জানিয়েছেন, সিলেট-জকিগঞ্জ রুটে চারটি বিআরটিসি বাসের বেশি চলাচল করবে না। এমন আশ্বাসের পরিপ্রেক্ষিতে কর্মসূচি আপাতত স্থগিত ঘোষণা করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত