বড়লেখা প্রতিনিধি:

০৭ ফেব্রুয়ারি , ২০২৩ ২৩:৩৮

বড়লেখা ফাউন্ডেশন ইউকের উদ্যোগে মাথাগোঁজার ঠাঁই পেল ২ অসচ্ছল পরিবার

মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় যুক্তরাজ্যস্থ স্বেচ্ছাসেবী সংগঠন ‘বড়লেখা ফাউন্ডেশন ইউকে’র (চ্যারেটি নং-১১৯১৫৯৩০) উদ্যোগে দুটি অসচ্ছল গৃহহীন পরিবারকে ঘর নির্মাণ করে দেওয়া হয়েছে। এরমধ্যে একটি পরিবারকে পাকা ঘর ও অপরটিকে ৭ শতাংশ ভূমিসহ আধাপাকা ঘর তৈরি করে দেওয়া হয়। এতে সংগঠনটির ব্যয় হয়েছে প্রায় ৭ লাখ টাকা।

অপরদিকে আরও এক পরিবারের হাতে গৃহ নির্মাণের জন্য প্রথম কিস্তির নগদ অর্থ তুলে দেওয়া হয়।

মঙ্গলবার বিকেলে উপজেলার পশ্চিম দক্ষিণভাগ গ্রামের অসচ্ছল গৃহীন লুৎফুর রহমানের হাতে ঘরের চাবি হস্তান্তর করা হয়।

এ উপলক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বেচ্ছাসেবী চ্যারেটি সংগঠনের সভাপতি যুক্তরাজ্য প্রবাসী বীর মুক্তিযোদ্ধা পীরজাদা হোসাইন আহমদ।

এতে সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা ফাইজ মোহাম্মদ রাহমান।

বড়লেখা ফাউন্ডেশন ইউকের সহকারী সমন্বয়ক আবু আহমদ হামিদুর রহমান শিপলুর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন- বড়লেখা ফাউন্ডেশন ইউকের উপদেষ্টা ডা. নজরুল ইসলাম, প্রধান সমন্বয়ক রেজাউল ইসলাম মিন্টু, জ্যেষ্ঠ সাংবাদিক আব্দুর রব, শিক্ষক সজল সরকার, তরুণ সমাজসেবক ফয়ছল আহমদ, সাংবাদিক তপন কুমার দাস, মোহাম্মদ হানিফ পারভেজ, উপকারভোগী লুৎফুর রহমান, সাহাব উদ্দিন ও বাবুল বিশ্বাস প্রমুখ।

অন্যদিকে পৃথক আনুষ্ঠানে পূর্ব-দক্ষিণভাগ (দোহালিয়া) গ্রামের সাহাব উদ্দিনের পরিবারের হাতে ঘরের চাবি ও তালিমপুর ইউনিয়নের আখালিমুরা গ্রামে বাবুল বিশ্বাসের হাতে গৃহ নির্মাণের জন্য প্রথম কিস্তির নগদ অর্থ তুলে দেওয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত