সিলেটটুডে ডেস্ক

২১ মার্চ, ২০২৪ ২২:৫৮

কেয়ার ভিসা নিয়ে বেকায়দায় বি-এইচ এডুকেশনের ম্যানেজার, পলাতক সিইও আহমদ আব্দুল্লাহ

সিলেটের দুই প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

কেয়ার ভিসা প্রসেসে ব্যর্থ হয়ে আত্মগোপন করেছেন সিলেটের শিবগঞ্জস্থ বি-এইচ এডুকেশনের সিইও আহমদ আব্দুল্লাহ। আর তার খেসারত দিতে হচ্ছে ওই প্রতিষ্ঠানের ম্যানেজার মো. গোলাম এলাহী আবেদ ও তার পরিবারের সদস্যদের। প্রতিদিনই তার বাড়ির আশপাশে সশস্ত্র লোকজন ঘোরাফেরা করছে এবং নানাভাবে তাদের হুমকি ধমকি দিচ্ছে বলে অভিযোগ করেছেন আবেদের পিতা নগরীর ৪০ নং ওয়ার্ডের দক্ষিণ কুশিঘাট পালপুরের বাসিন্দা মো. নুরুর রহমান।

বৃহস্পতিবার (২১ মার্চ) সিলেট প্রেসক্লাব ও সিলেট জেলা প্রেসক্লাবে আয়োজিত পৃথক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন। সংবাদ সম্মেলনে আবেদের মাও উপস্থিত ছিলেন।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আমার ছেলে আবেদ শিবগঞ্জের বি-এইচ এডুকেশন নামক কনসালটেন্সি ফার্মের ম্যানেজার হিসাবে কাজ করছিল। কিন্তু গত ১১ মার্চ সকালে ওই প্রতিষ্ঠানে উপস্থিত হয়ে সে তা বন্ধ দেখতে পায়। আব্দুল্লাহর মোবাইলও ছিল বন্ধ। তখন সেখানে আরও অনেক কাস্টমার উপস্থিত হয়ে হইচই শুরু করেন। আব্দুল্লাহর সাথে যোগাযোগ সম্ভব হলে সবাইকে যোগাযোগ করিয়ে দেয়ার আশ্বাস দিয়ে আবেদও সেখান থেকে চলে আসে। এরপর থেকেই আব্দুল্লাহ আত্মগোপনে। তার সন্ধানের চেষ্টা চালিয়ে যাচ্ছিল আমার ছেলে আবেদ। এ অবস্থায় গত ১৭ ও ১৮ মার্চ সন্ধ্যা থেকে গভীর রাত পর্যন্ত আমার বাড়ি ও আশপাশে প্রচুর লোককে সন্দেহজনক ঘোরাফেরা করতে দেখা যায়। তাদের কয়েকজন আমার বাড়িতে প্রবেশ করে আবেদের নাম ধরে গালাগাল করতে থাকে। তারা আমাদেরও নানা হুমকি ধমকি দেয়। প্রায়ই এরকম ঘটনা ঘটছে। এনিয়ে আমরা চরম আতঙ্কিত।

তিনি বলেন, আবেদ ওই প্রতিষ্ঠানে চাকরির সুবাদে সততার সাথে সে তার দায়িত্ব পালন করেছে। কোনো কাস্টমারের সাথে সে কোনো চুক্তি করেনি। বরং আব্দুল্লাহর নির্দেশ অনুযায়ী কাস্টমাররা মাঝে মাঝে তার কাছ নগদ টাকা দিলে সে তা আব্দুল্লাহর হাতে তুলে দিয়েছে বা ব্যাংকে জমা দিয়েছে। এখানে আমার ছেলের দোষ কোথায়? যেসব কাস্টমারের টাকা নিয়ে আত্মগোপন করেছে আব্দুল্লাহ, তাদের প্রতি আমিও সমব্যথী। আমার ছেলে এবং আমার পরিবারের সবাই সমব্যথী। তারা যদি আইনগতভাবে কোনো পদক্ষেপ গ্রহণ করেন তাহলে আমি আমার ছেলে ও আমার পরিবারের লোকজন সর্বাত্মক সহযোগিতা করতে প্রস্তুত। তবে আপনারা আমাদের পেছনে সন্ত্রাসী লেলিয়ে দিয়ে ভীতি ছড়াবেন না। বিনাদোষে আমার সন্তানের জীবনকে ঝুঁকির মুখে ফেলবেন না।

তিনি আব্দুল্লাহকে খুঁজে বের করতে সিলেটের পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আব্দুল্লাহকে খুঁজে বের করে কাস্টমারদের টাকা আদায় করতে এবং আবেদের নিজেরসহ পরিবারের অন্যান্যদের জীবনের নিরাপত্তা নিশ্চিতে আবেদ নিজে বাদী হয়ে এসএমপির শাহপরান থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিয়েছে।

আর বি-এইচ এডুকেশনের প্রতারিত কাস্টমারদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, বিনাদোষে আমাদের হয়রানি না করে হুমকি ধমকি দিয়ে বা আতঙ্ক না ছড়িয়ে আইনের আশ্রয় নিন, আবেদসহ আমরা সবাই আপনাদের সাথে থাকব এবং সহযোগিতা করব।

কাপুরুষের মতো আত্মগোপনে না থেকে প্রকাশ্যে এসে কাস্টমারদের সমস্যা সমাধান করতে তিনি বি-এইচ এডুকেশনের সিইও আহমদ আব্দুল্লাহর প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য, বৃহস্পতিবার সিলেট প্রেসক্লাব ও সিলেট জেলা প্রেসক্লাব থেকে গণমাধ্যমে প্রেরিত এক ইমেইলে সংবাদ সম্মেলনের এই তথ্য জানানো হয়। উল্লিখিত বিষয়ে সিলেটটুডে টোয়েন্টিফোরের পক্ষ থেকে স্বতন্ত্রভাবে অনুসন্ধান এবং কারো কোন বক্তব্য নেওয়া হয়নি।

আপনার মন্তব্য

আলোচিত