সিলেটটুডে ডেস্ক

০৪ এপ্রিল, ২০২৪ ১৭:০৪

‘টাংগুয়ার হাওরের জীববৈচিত্র্য রক্ষা করতে হবে’

সুনামগঞ্জের টাংগুয়ার হাওর কেন্দ্রিক হাউজবোট মালিক সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।   হাউজবোট মালিক সমিতির ৭৫ জন সদস্যের উপস্থিতিতে ঢাকার একটি  রেস্টুরেন্টে এই ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

 ইফতার মাহফিলে অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন সমিতির উপদেষ্টা ইমরানুল আলম ও ফয়সাল মাহমুদ। সংগঠনের সিনিয়র সহ সভাপতি হাসানোর রহমান উল্লাসের সঞ্চালনায় ইফতার মাহফিলের আগে হাওরের জীববৈচিত্র্য রক্ষায় মত বিনিময়সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় হাউজবোট অনার্স এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক আতাউর ইশতি মুঠোফোনে জানান স্থানীয় জনগোষ্ঠীকে সাথে নিয়েই টাংগুয়ার হাওরের পর্যটনকে আরও সমৃদ্ধি করতে চাই। আমাদের যে কোনো কাজে আগে স্থানীয়দের অগ্রাধিকার দেয়া হয়। যেকোনো দূর্যোগ, খড়া, বন্যায় হাউজবোট মালিক সমিতি সব সময় পাশে থাকবে। টাংগুয়ার হাওরের পরিবেশ রক্ষা করে এর সৌন্দর্য বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে চাই।

সাধারণ সম্পাদক  নাইমুল হাসান বলেন, হাওর অঞ্চলকে বিশ্ব দরবারে একটি আধুনিক হাওর ও বিদেশি পর্যটনমূখি করতে কমিটি কাজ করবে।

 সভাপতি মোঃ আরাফাত হোসাইন বলেন, টাংগুয়ার হাওর অঞ্চলের জীববৈচিত্র্য রক্ষা করে আমাদের সবার চলতে হবে। আমাদের নিজেদের পাশাপাশি পর্যটক ও স্থানীয়দের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে হবে। স্থানীয়দের কর্মসংস্থান বৃদ্ধির লক্ষে তাদেরকে অগ্রাধিকার ভিত্তিতে কাজে লাগাতে হবে ।

আপনার মন্তব্য

আলোচিত