বিয়ানীবাজার প্রতিনিধি

০৫ মে, ২০২৪ ১৪:৩৭

জমে উঠেছে বিয়ানীবাজারের ভোটের মাঠ

বিয়ানীবাজার উপজেলা নির্বাচন করতে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রচারণায় রয়েছেন ২২ জন প্রার্থী। আলোচিত প্রার্থীদের মধ্যে সিংহভাগই হচ্ছেন সরকার দলীয়। বর্তমান উপজেলা চেয়ারম্যানসহ আওয়ামী লীগ ঘরনার সকল প্রার্থীই দলের তৃণমূল পর্যায়ের সমর্থন নিয়ে চেয়ারম্যান পদে নির্বাচনে অংশগ্রহণ করছেন। একইভাবে ভাইস চেয়ারম্যান পদে আগ্রহী প্রার্থীরাও দলীয় ও আঞ্চলিক বলয়ের সমর্থন নিয়ে বৈতরণী পাড়ি দিতে চান। এতে করে প্রার্থীদের নিয়ে দলের নেতাকর্মীদের মধ্যে বিভেদ ও ফাটল ধরার শঙ্কা রয়েছে।

দ্বিতীয় দফায় ২৯ মে অনুষ্ঠিতব্য উপজেলা নির্বাচনের প্রার্থী মনোনয়নপত্র জমাদান সম্পন্ন হয়েছে। নির্বাচনে প্রার্থী হওয়ার প্রথম ধাপ শেষ করে ইতোমধ্যে সব প্রার্থীরা নির্বাচনী প্রচারণা চালাতে জনসংযোগ করে সময় পার করছেন।

উপজেলা নির্বাচন অফিসের তথ্য মতে, চেয়ারম্যান পদে ৯ জন ও ভাইস চেয়ারম্যান পদে ৯ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী এবার নির্বাচন করছেন।

বর্তমান চেয়ারম্যান আবুল কাশেম পল্লব উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবার নির্বাচনে প্রার্থী প্রতিদ্বন্দ্বিতার মাঠে অনেকটা অনড় অবস্থানে আছেন। অপরদিকে বিগত উপজেলা নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে ২য় স্থানে থাকা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান খান এ বছরও রয়েছেন আলোচনায়। তাছাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়ালও আলোচনায় রয়েছেন। তাঁকে ঘিরে আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ে বেশ আলোচনা চলছে। এদিকে চেয়ারম্যান পদে নির্বাচন করতে প্রার্থী হয়েছেন বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ জামাল হোসেন।

চেয়ারম্যান পদে প্রার্থী মোহাম্মদ জামাল হোসেন বলেন, আমি দীর্ঘ পাঁচ বছর ভাইস চেয়ারম্যান পদে থেকে উপজেলাবাসীর সেবা করেছি, যার ফলে ভোটাররা নিশ্চয়ই আমাকে মূল্যায়ন করবে। জনগণ চাচ্ছে আমাকে এবার উপজেলা চেয়ারম্যান পদে তাই আমিও প্রার্থী হয়েছি।

এছাড়া ভোটের মাঠে চেয়ারম্যান পদে রয়েছেন সাংবাদিক প্রভাষক জহির উদ্দিন। তিনি তার সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের বিশাল একটি অংশের ভোটের হিসেবে কষছেন। এছাড়া গণসংযোগ ও উঠান বৈঠকে জনগণের সাথে সম্পৃক্ত হচ্ছেন তিনি। অন্যদিকে সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুল বারী ও মোহাম্মদ জাকির হোসেন গত নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করলেও এবারও তারা প্রার্থী হয়েছেন। অপরদিকে মধ্যপন্থার কৌশলী প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান মোহাম্মদ গৌছ উদ্দিন। তাঁর পক্ষের সমর্থক ফোরামের জোর সমর্থন রয়েছে। বিএনপির সমর্থক জাকির হোসেন সুমন নির্বাচন করতে ইতোমধ্যেই প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করতে বিয়ানীবাজারে মনোনয়নপত্র জমা দিয়েছেন, উপজেলা যুবলীগ নেতা লায়ন সুহেল আহমদ রাশেদ, উপজেলা যুবলীগ নেতা আশরাফুল হক রুনু, সাবেক ফুটবলার ও ক্রীড়া সংগঠক জামাল উদ্দিন, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মো. খালেদুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সদস্য সায়দুল ইসলাম, জমিয়ত নেতা আব্দুল্লাহ আল মামুন খাঁন, মো. আফজল হোসেন, আব্দুল আলিম ও মো. জসিম উদ্দিন।

এদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা জাহানারা বেগম, হাসিনা আক্তার, জেসমিন নাহার ও রোমানা আফরোজ।

আপনার মন্তব্য

আলোচিত