নিজস্ব প্রতিবেদক

০৬ ফেব্রুয়ারি , ২০১৬ ০১:২৫

সিলেটে বঙ্গবন্ধুর ছবি ভাংচুর করলো ছাত্রলীগ

সিলেট নগরীর বালুচর এলাকায় যুবলীগের কার্যালয় ভাংচুর করার পর সেখানে টানানো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে ছবি ভাংচুর করেছে ছাত্রলীগ। কেবল ভাংচুর করেই ক্ষান্ত হয়নি তারা, ছবিটি ছিঁড়ে মেঝেতে দুমড়ে-মুচড়েও ফেলে দেয় ছাত্রলীগ কর্মীরা।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুবলীগ নেতা হিরন মাহমুদ নিপুর কার্যালয়ে হামলাকালে জাতির জনকের ছবি ভাংচুরের ঘটনা ঘটে।

টিলাগড়ে ছাত্রলীগের দুই গ্রুপের চলমান বিরোধের জের ধরে এই হামলার ঘটনা ঘটে বলে জানা গেছে। সিলেট এমসি কলেজের জমি দখল করে বালুচরে এই কার্যালয় নির্মাণ করেছিলেন নিপু।

জেলা ছাত্রলীগের গণশিক্ষা বিষয়ক সম্পাদক কনক পাল অরুপ অভিযোগ করেন, শুক্রবার সন্ধ্যায় স্থানীয় ছাত্রলীগ ক্যাডার আরিফ খাঁন ও ছয়েফ খাঁনের নেতৃত্বে ৩০-৪০জন সন্ত্রাসীদের একটি দল বালুচর এলাকায় যুবলীগের কার্যালয়ে সশস্ত্র হামলা চালায়। অফিসের চেয়ার টেবিল ও কাগজপত্রের পাশাপাশি রক্ষা পায়নি জাতির জনকের ছবিটিও।

জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুবলীগ নেতা হিরন মাহমুদ নিপুর অনুসারীরা এই কার্যালয়টিতে বসতেন বলে জানান কনক পাল অরুপ।

অরুপ আরো অভিযোগ করেন, হামলায় নেতৃত্ব দেয়া আরিফ খাঁন ও ছয়েফ খাঁন দুজনেই ছাত্রদলের জামান গ্রুপের সক্রিয় কর্মী ছিলেন। এর মধ্যে ছয়েফ খাঁন জেলা ছাত্রলীগের সহসভাপতি পদে থাকলেও তার ছাত্রত্ব নেই।

হামলার সময় সিলেট সরকারী কলেজ ছাত্রলীগের সদস্য সালমান কার্যালয়ে উপস্থিত ছিলেন। তবে তিনি পালিয়ে যাওয়ায় রক্ষা পান। হামলার খবর পেয়ে হিরন মাহমুদ নিপুর অনুসারী ছাত্রলীগের নেতাকর্মীরা প্রতিরোধ করেন। এতে দু’পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ এসে রাবার বুলেট ছুঁড়ে দুই পক্ষকে ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তবে এ বিষয়ে জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ছয়েফ খাঁনের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তা বন্ধ পাওয়া যায়।

আপনার মন্তব্য

আলোচিত