বিশ্বনাথ প্রতিনিধি

০৮ ফেব্রুয়ারি , ২০১৬ ২৩:৫১

বিশ্বনাথে দু’পক্ষের সংঘর্ষ-গুলিবিনিময়, আহত ৩০

সিলেটের বিশ্বনাথে পূর্ব-বিরোধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধসহ উভয় পক্ষে অন্তত ৩০জন আহত হয়েছেন। সোমবার রাত ৮টার দিকে উপজেলার সদর ইউনিয়নের শাহজির গাঁওয়ের প্রবাসী মানিক মিয়া ও মোস্তাব আলী পক্ষের মধ্যে সংঘর্ষের এঘটনা ঘটে।

সংঘর্ষের সংবাদে উপজেলা পরিষদ চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ আসাদুল হক ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

সংঘর্ষের ঘটনায় বামহাতের বৃদ্ধাঙ্গুলি কেটে পড়ায় গুরুতর আহত মানিক মিয়া (৪২) এবং তার পক্ষের গুলিবিদ্ধ সাবুল মিয়া (৩৪), আব্দুল সালাম (২২), আমির আলী (২৪) কামরুল ইসলামসহ (২১) প্রায় ২০জন ও প্রতিপক্ষ মোস্তাব আলী (৪৩), তার ছোটভাই আব্দুলহকসহ (৩৮) উভয় পক্ষের ২৫জনকে সিলেট সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। এসময় গুলির খোসা, রামদা উদ্ধারসহ ঘটনাস্থল থেকে ৩/৪জনকে আটক করে থানা পুলিশ।

বিশ্বনাথ থানার ওসি (প্রশাসন) আব্দুল হাই, ওসি (তদন্ত) মাসুদুর রহমান ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তারা বলেন, ঘটনাস্থল থেকে ৩/৪জনকে তাৎক্ষনিকভাবে আটক করা হলেও এ ঘটনায় আদৌ জড়িত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। তদন্তসাপেক্ষে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ওসি (তদন্ত) মাসুদুর রহমান বলেন, ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্তিতি শান্ত রয়েছে দাবি করে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও তারা জেিনয়ছেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, শাহজির গাঁওয়ের মানিক মিয়া ও মোস্তাব আলীর চাচাতো ভাই রফিক আলী পক্ষের মধ্যে বাড়ির রাস্তা ও জায়গা নিয়ে দীর্ঘদিনের বিরোধ রয়েছে। ২০১৬ সালেও এনিয়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা এবং পাল্টাপাল্টি মামলা রয়েছে। পুলিশসহ স্থানীয়দের ধারনা ওই পূর্ববিরোধকে কেন্দ্র করেই সোমবার রাতে আবারও দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

তবে সংঘর্ষের ঘটনায় একপক্ষ অন্যপক্ষকে দায়ী করেছেন। মানিক মিয়া পক্ষের দাবি, তারা গ্রামের প্রাইমারি স্কুলে শাহজিরগাঁও সমাজ কল্যাণ সংস্থার বৈঠক থেকে বাড়ি ফিরছিলেন। মোস্তাব আলীর বাড়ির সামনে যাওয়া মাত্রই তারা সশস্ত্র হামলা হামলার শিকার হয়েছেন।

আর মোস্তাব আলী পক্ষের দাবি, তাদের বাড়িতে একটি বিয়ের ঘটনা নিয়ে বৈঠক চলছিল। রাত পৌনে ৮টার দিকে গ্রামের লোকজন তাদের বাড়ির গেইটে উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি করেন। এসময় বৈঠক থেকে উঠে বাড়ির লোকজন গেইটের কাছে যাওয়া মাত্রই প্রতিপক্ষের হামলার শিকার হন।

সংঘর্ষে মানিক মিয়া পক্ষের অন্য আহতরা হচ্ছেন, সুনাফর আলী (৫৫), মকবুল আলী (৪৩), ইসলাম উদ্দিন (৩৫), হুমায়ুন আহমদ (২৩), নজরুল ইসলাম (২৯), সেলিম আহমদ (৩৩), নজরুল আলম (২২), মোহন মিয়া (২১), কবির মিয়া (৩৩), আমজাদ হোসেন (৩৩), প্রতিপক্ষ আব্দুল হক (৩৮), সামাদ আহমদ (২২)।

আপনার মন্তব্য

আলোচিত