নিজস্ব প্রতিবেদক

১১ মার্চ, ২০১৬ ০০:১৩

শিশু সাঈদ হত্যার ১ বছর: রায়ের বিরুদ্ধে দণ্ডিতদের আপিল

সিলেটে শিশু আবু সাঈদ হত্যা এক বছর পূর্ণ হচ্ছে আজ।

গত বছরের এই দিনে (১১ মার্চ) অপহৃত হয়েছিলো নগরীর শাহ মীর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র আবু সাঈদ অপহৃত হয়। পরে অপহরণকারীরা তার পরিবারের কাছে পাঁচ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। এরপর ১৪ মার্চ রাতে নগরীর ঝর্ণার পাড় সুনাতলা এলাকার একটি বাসা থেকে সাঈদের লাশ উদ্ধার করে পুলিশ।

দ্রুততম সময়ের মধ্যে এই হত্যা মামলার বিচার কাজ শেষ করে রায় প্রদান করা হয়। গত ৩০ নভেম্বর এই হত্যা মামলায় তিনজনের ফাঁসির রায় দিয়েছেন আদালত। এছাড়া অভিযুক্ত একজনকে খালাস প্রদান করেন সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আব্দুর রশিদ।

সাঈদের পরিবার সূত্রে জানা যায়, এই রায়ের বিরুদ্ধে আপিল করেছে দণ্ডিতরা। উচ্চ আদালতের এই আপিলের শুনানি চলছে।


সাঈদের মামা জয়নাল আহমদ জানান, আজ (শুক্রবার) সাঈদ হত্যা মামলার এক বছর পূর্তি জগন্নাথপুরে তার গ্রামের বাড়িতে খতমে কোরআন ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়া নগরীর পূর্ব ঝর্ণারপাড় মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এছাড়া নগরীর সব মসজিদে সাঈদের জন্য দোয়া করার অনুরোধ জানিয়েছেন তিনি।

৩০ নভেম্বর সাঈদ হত্যা মামলার রায়ে সিলেট বিমানবন্দর থানার বরখাস্ত পুলিশ কনস্টেবল এবাদুর রহমান পুতুল, সিলেট জেলা ওলামা লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ওরফে আব্দুর রাকিব ও পুলিশের কথিত সোর্স আতাউর রহমান গেদাকে মৃত্যুদণ্ড প্রদান করা হয়।

অভিযোগ প্রমাণ না হওয়ায় ওলামা লীগ নেতা মাহিব হোসেন মাসুমকে খালাস দেওয়া হয় বলে জানান তিনি।

দণ্ডিতদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছর করে কারাভোগ করতে হবে বলে জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত