সিলেটটুডে ডেস্ক

১৬ মার্চ, ২০১৬ ২০:২৯

কাউন্সিলর বাবলীর বরখাস্ত আদেশ স্থগিত হওয়ার খবর

সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) সংরক্ষিত কাউন্সিলর দিবা রাণী দে’র বরখাস্ত আদেশ স্থগিত করেছেন হাইকোর্ট এমন খবর বেরিয়েছে, তবে সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বলছেন এ সংক্রান্ত কোন আদেশ এখনও তারা পান নি।

বাংলাদেশ সুপ্রিমকোর্ট হাইকোর্ট ডিভিশন বেঞ্চের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণ দেবনাথ ৭মার্চের এক আদেশে মন্ত্রণালয়ের এ বরখাস্ত আদেশ স্থগিত করেন বলে খবর বেরিয়েছে। পাশাপাশি এ বরখাস্ত আদেশ কেন বে-আইনি ও অবৈধ হবে না চার সপ্তাহের মধ্যে কারণ দর্শাতে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের ডেপুটি সেক্রেটারির প্রতি রুল জারী করেছেন।

উল্লেখ্য, কাউন্সিলর দিবা রাণী দে’ বাবলীর বিরুদ্ধে তিনটি ফৌজদারি মামলায় সম্প্রতি আদালতে চার্জশিট গৃহীত হয়। ফলে স্থানীয় সরকার (সিটি কর্পোরেশন) আইন, ২০০৯ (২০০৯ সালের ৬০নং আইন) এর ১২ নং ধারার (১) উপধারা প্রদত্ত ক্ষমতাবলে তাকে কাউন্সিলর পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে মর্মে প্রজ্ঞাপন জারি করা হয়।

অচিরেই হাইকোর্টের এ আদেশ সংশ্লিষ্টদের কাছে পৌঁছানো হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

দিবা রানী দে’ বাবলী’র পক্ষে রিট মামলা পরিচালনা করেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী দিদার আলম কল্লোল।

সিসিক’র প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বরখাস্ত আদেশ স্থগিতের বিষয়টি সম্পর্কে এখনও কিছু জানি না। তবে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ সচিব সরোজ কুমার নাথ স্বাক্ষরিত এক সরকারী প্রজ্ঞাপনে দিবা রানী দে’কে বরখাস্ত আদেশ প্রদান করা হয়েছে।

হামলা, অন্যের বাড়িতে অনধিকার প্রবেশ, শারীরিক নির্যাতন, চুরি, লুটপাটসহ বিভিন্ন অভিযোগে দিবা রাণী দে বাবলীর বিরুদ্ধে ফৌজদারি আইনে ওই তিনটি মামলা দায়ের হয়েছিল। এর আগে ২০১৪ সালের ১ ফেব্রুয়ারি তিনি এক মামলায় পুলিশ কর্তৃক গ্রেফতার হয়েছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত