নিজস্ব প্রতিবেদক

১৮ মার্চ, ২০১৬ ১৮:০৫

সিলেটে ইউপি নির্বাচনী কর্মকর্তাদের প্রশিক্ষণ

সিলেটে ইউনিয়ন নির্বাচনে নির্বাচনী কর্মকর্তাদের প্রশিক্ষণ চলছে। সদর উপজেলার খাদিমপাড়া শাহপরান উচ্চ বিদ্যালয়ে শুক্রবার সকাল ৯টা থেকে শুরু হওয়া প্রশিক্ষণ চলবে বিকেল ৪টা পর্যন্ত। শনিবারে  এ প্রশিক্ষণ কর্মসূচি শেষ হবে।

শুক্রবার সদর উপজেলার তিন ইউনিয়নের নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা প্রশিক্ষণে অংশ নেন। এ তিন ইউনিয়ন হলো-নির্বাচন অনুষ্ঠিতব্য কান্দিরগাও, মোগলগাঁও ও টুকেরবাজার। শুক্রবার এ তিন ইউনিয়নের ৩৫ জন  প্রিজাইডিং অফিসার, ২১৮ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৪৩৬ জন পোলিং অফিসার প্রশিক্ষণে অংশ নেন।

সিলেট সদর উপজেলা নির্বাচনী কর্মকর্তা তানজিনা আফরিন ছন্দা এ তথ্য নিশ্চিত করেন বলেন, অন্যদের প্রশিক্ষণ ইতোমধ্যে তিনটি ইউনিয়নের প্রশিক্ষণ দেওয়া হয়েছে। আগামীকাল শনিবার আরও দু’টির ইউনিয়নের নির্বাচনী কর্মকর্তাদের প্রশিক্ষণ দেওয়া হবে। নির্বাচনে সিলেট সদর উপজেলার ৮ ইউনিয়নে ৯৫টি কেন্দ্র, ৬শ’ ৪টি কক্ষে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

তিনি বলেন, কেন্দ্র প্রতি ১ জন করে প্রিজাইডিং অফিসার, কক্ষ প্রতি ১ জন করে সহকারী প্রিজাইডিং ও ১ হাজার ২০৮ জন পোলিং অফিসার দায়িত্বে নিয়োজিত থাকবেন।

শুক্রবার প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে অংশ নেন সিলেট জেলা নির্বাচনী কর্মকর্তা আজিজুল ইসলাম, উপজেলা নির্বাচনী কর্মকর্তা তানজিনা আফরিন ছন্দা (সদর) সাইদুর রহমান (গোলাপগঞ্জ), এমদাদুর রহমান (দক্ষিণ সুরমা), আজিজার রহমান (কোম্পানীগঞ্জ) ও সৈয়দ কামাল হোসেন (বিয়ানীবাজার)।

সিলেট সদর উপজেলার ৮টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৭ হাজার ৩৭০ জন। ইউনিয়নগুলো হলো-খাদিমপাড়া, খাদিমনগর, টুলটিকর, টুকেরবাজার, জালালাবাদ, হাটখোলা, মোগলগাও ও কান্দিরগাঁও।

মঙ্গলবার (২২ মার্চ) এই ৮টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

আপনার মন্তব্য

আলোচিত