নিজস্ব প্রতিবেদক

০৬ এপ্রিল, ২০১৬ ২১:০৯

গ্রাহকের কোটি টাকা আত্মসাৎ : এবার ব্যাংক ক্যাশিয়ার গ্রেফতার

স্ট্যান্ডার্ড ব্যাংকের সিলেটের বিশ্বনাথ শাখার সাবেক ব্যবস্থাপক হোসেন আহমদকে গ্রেফতারের ২৪ ঘন্টা পর এবার একই শাখার সাবেক ক্যাশিয়ারকে গ্রেফতার করা হয়েছে। বুধবার সন্ধ্যা ৬টায় দিকে নগরীর নয়াসড়ক এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত সালাহউদ্দিন আহমেদ (৩৩) ব্রাহ্মণবাড়ীয়া জেলার কাজীপাড়া গ্রামের মৃত রকিব উদ্দিন আহমদের ছেলে। তিনি বিশ্বনাথ উপজেলাস্থ স্ট্যান্ডার্ড ব্যাংকের শাখার ক্যাশিয়ার ছিলেন।

সিলেট দুদক অফিস সূত্র জানা গেছে- সালাহউদ্দিন আহমেদ কর্মরত থাকাকালীন সময়ে বিভিন্ন গ্রাহকের জমাকৃত টাকা জমা রশিদের অংশে ব্যাংকের সিল মোহর ও স্বাক্ষর দিয়ে ভাউচারের মাধ্যমে লেনদেন করেন। কিন্তু লেনদেনের হিসাব ব্যাংকের হিসাব বিবরণীতে যোগ করেননি।

গতবছরের ৯ জুলাই স্ট্যান্ডার্ড ব্যাংক, সিলেট আঞ্চলিক শাখার ভাইস প্রেসিডেন্ট এডিপি পারভেজ বাদী হয়ে হোসেন আহমদের বিরুদ্ধে সাড়ে ১৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে বিশ্বনাথ থানায় মামলা দায়ের করেন (মামলা নং-৬/৯/৭/১৫)।

একপর্যায়ে ওই মামলার তদন্তভার দুদকের কাছে আসে। কিন্তু তদন্তে কেচো খুঁড়তে গিয়ে সাপ বেরিয়ে আসে। তদন্তে দুদক এক কোটি ১৯ লাখ টাকারও বেশি আত্মসাতের প্রমাণ পাওয়া যায়। তাই গতকাল মঙ্গলবার সিলেট নগরীর সুবিদবাজার লাভলী রোডস্থ হোসেন আহমদের বাসায় অভিযান চালানো হয়। কিন্তু তাকে সেখানে পাওয়া যায়নি। গোপন সংবাদের ভিত্তিতে নগরীর পাঠানটুলা পয়েন্টস্থ ফুলকলি মিষ্টি ঘর থেকে হোসেনকে গ্রেফতার করা হয়। আজ বুধবার আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

এছাড়াও মামলার অপর আসামী সাবেক অফিসার (ক্যাশ) সালাহউদ্দিন আহমেদকে বুধবার সন্ধ্যায় নগরীর নয়াসড়ক থেকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা মো. আশরাফ উদ্দিন।

তিনি জানান, আগামীকাল তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে। এছাড়াও আরো তথ্য পাওয়ার জন্য ৭দিনের রিমান আবেদন করা হবে বলে জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত