নিজস্ব প্রতিবেদক

১৮ এপ্রিল, ২০১৬ ১৪:০৪

সিলেট রেল স্টেশনের ৩ বুকিং সহকারী বরখাস্ত, দালালের কারাদণ্ড

সিলেট রেলওয়ে স্টেশনের তিন বুকিং সহকারীকে সাময়িক বহিস্কার করেছে ভ্রাম্যমাণ আদালত। টিকেট কালোবাজারি ও অতিরিক্ত মূল্যে বিক্রির দায়ে তাদের বহিস্কার করা হয়।

বহিস্কৃতরা হলেন- শফিক আহমদ, জহুর লাল দাশ ও রফিক মিয়া। একই অভিযানে মিজানুর রহমান মিজান নামে এক টিকিট কালোবাজারিকে হাতেনাতে ধরে দুই মাসের কারাদন্ড প্রদান করে আদালত। দন্ডপ্রপ্ত মিজান ফরিদপুর জেলার সাগর বেপারির ছেলে।

সোমবার বেলা সাড়ে ১১টায় সিলেট রেলওয়ে স্টেশনে এ অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। বিজিবি ও পুলিশের সমন্বয়ে পরিচালিত এ অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউল ইসলাম চৌধুরী, হোসাইন মোহাম্মদ হাই জকি ও মোস্তাফিজুর রহমান রহমান।

অভিযানে ভ্রাম্যমাণ আদালতের কাছে টিকিটপ্রতি অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগ করেন যাত্রীরা। এ অভিযোগের পরিপ্রেক্ষিতে তিন বুকিং সহকারীরকে ফাঁদ পেতে হাতেনাতে আটক করা হয়।

বিষয়টি রেলওয়ে স্টেশন কর্তৃপক্ষকে জানালে রেলওয়ে সিলেট বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা শফিকুর রহমান তাদের সাময়িক বরখাস্ত করেন।

সিলেট রেলওয়ে স্টেশন মাস্টার কাজী শহিদুর রহমান, তিনজনকে সাময়িক বহিস্কারের কথা জানিয়েছেন। তবে টিকিট কালোবাজারি নিয়ে তিনি কোনো মন্তব্য করতে রাজী হননি।

এ ব্যাপারে সিলেট রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গির আলম সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মোবাইল কোর্টের মাধ্যমে এদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে, এরপরও যদি তারা সতর্ক না হয় তবে আরও কঠোর আইনি প্রদক্ষেপ নেয়া হবে।

যাত্রীদের সেবা নিশ্চিত করতে রেল পুলিশ সজাগ আছে বলেও জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত