সিলেটটুডে ডেস্ক

১৪ মে, ২০১৬ ১৮:৩১

গ্রাহক সেবায় নৈতিকতা নিয়ে পূবালী ব্যাংকের কর্মশালা

গ্রাহক সেবায় নৈতিকতা বজায় রাখার বিষয়টিকে অগ্রাধিকার দিয়ে ব্যবসা পরিচালনা করে আসছে পূবালী ব্যাংক লিমিটেড। এছাড়া এসএমই ফাইনান্সিং, মানি লন্ডারিং প্রতিরোধে, ঋণ দানে ঝুঁকি নিরুপন, পরিবেশ বান্ধব ঋণ ব্যবস্থাপনা, গ্রীণ ব্যাঙ্কিংসহ সংশ্লষ্টি ক্ষেত্রে কেন্দ্রীয় ব্যাংকের নির্দেশনা যথাযথভাবে পরিপালনরে চেষ্টা করে আসছে ব্যাংকটি। গ্রাহক সন্তষ্টির পাশাপাশি যা দেশের অর্থনৈতিক অগ্রগতিতে গুরুত্বর্পূণ ভূমিকা পালন করছে।

১৪ই মে শনিবার সিলেটে পূবালী ব্যাংক লিমিটেড আয়োজিত ইথিক্যাল ব্যাংকিং , এএমএল, এফএটিসিএ, এসএমই, সিআরএম, ইআরএম এবং গ্রীণ ব্যাংকিং বিষয়ক দিনব্যাপী র্কমশালার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলনে। ব্যাংকের প্রধান র্কাযালয়ের কমপ্লায়ন্সে বিভাগ ও সিলেট প্রিন্সিপাল অফিস এর যৌথ আয়োজনে নগরীর স্টেশন ক্লাবের কনফারেন্স হলে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পূবালী ব্যাংকরে সিলেট প্রিন্সিপাল অফিসের মহাব্যবস্থাপক এ এস সিরাজুল হক চৌধুরী।

সিলেট প্রিন্সিপাল অফিসার জাকিয়া সুলতানার সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তব্য দেন, বাংলাদশে ব্যাংকের সিলেট অফিসের এক্সিকিউটিভ ডিরেক্টর মোঃ মুসলেম উদ্দিন। এতে বিশেষ অতিথি ও রিসোর্স পার্সনের বক্তব্য দেন, বাংলাদেশ ব্যাংক সিলেট অফিসের ডিজিএম হারুন উর রশিদ, পূবালী ব্যাংকরে প্রধান র্কাযালয়ের কমপ্লায়ন্সে বিভাগের প্রধান ও ডিজিএম নীতিশ কুমার রায়, ব্যাংকের সিলেট র্পূবাঞ্চলরে প্রধান ও ডিজিএম আহমদ এনায়েত মঞ্জুর, পশ্চিমাঞ্চলের প্রধান ও ডিজিএম মোঃ আশরাফুল আলম, মৌলভীবাজার অঞ্চলের প্রধান ও ডিজিএম দিলীপ কুমার পাল।

কর্মশালায় আরো বক্তব্য দেন, ব্যাংকের প্রধান কার্যালয়ের এজিএম মোহাম্মদ আরিফুর রহমান, সিনিয়র অফিসার ওবায়েদ উল্লাহ আল মাহমুদ প্রমুখ।

বক্তারা বলেন, দেশে আর্থিক প্রতিষ্ঠানগুলোকে এখন আগের চেয়ে অনেক ঝুঁকি মোকাবলো করে কাজ করতে হচ্ছে। তাই দেশের সার্বিক কল্যাণে তারা এ খাতে ৭টি ‘ কোর রিস্ক ’ সঠিকভাবে নিরুপন করে ব্যবসা পরচিালনা করার ওপর গুরুত্ব আরোপ করেন।

কর্মশালায় ব্যাংকের সিলেট প্রিন্সিপাল অফিসের ডিজিএম মোঃ মশিউর রহমান খানসহ পূর্ব,পশ্চিম ও মৌলভীবাজার অঞ্চল এবং ইসলামিক উইন্ডো নিয়ে মোট ৮৮টি শাখার ব্যবস্থাপক ও সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ অংশ নেন।

আপনার মন্তব্য

আলোচিত