হবিগঞ্জ প্রতিনিধি

১৫ মে, ২০১৬ ১৪:৪৯

সিলেট বিভাগে বিতর্কে সেরা হবিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়

বাংলাদেশ ডিবেট ফেডারেশনের উদ্যোগে আয়োজিত জাতীয় বিতর্ক প্রতিযোগিতা ২০১৬ এ স্কুল পর্যায়ে সিলেট বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়।  

সিলেটের নর্থইস্ট বিশ্ববিদ্যালয়ে গত শুক্রবার দিনব্যাপী আয়োজিত প্রতিযোগিতায় সেমিফাইনালে সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় এবং ফাইনালে সুনামগঞ্জ সরকারি এস.সি বালিকা উচ্চ বিদ্যালয়কে হারিয়ে সিলেট বিভাগের চ্যাম্পিয়নের খাতায় নাম লেখায় সুনামধন্য এ প্রতিষ্ঠানটি।

হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রতিনিধিত্বকারী দলের বিতার্কিকরা হলেন  বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী মোহাম্মদ আব্দুল মুইন খাঁন তন্ময় (দলনেতা), অষ্টম শ্রেণীর শিক্ষার্থী লুৎফর রহমান তহবিলদার এবং প্রদীপ্ত রায় সরকার। শুক্রবার বিতর্ক অনুষ্ঠিত হবার পর গতকাল শনিবার বাংলাদেশ ডিবেট ফেডারেশনের সিলেট অঞ্চলের আহবায়ক জনাব তাপস বন্ধু দাসের সভাপতিত্বে পুরস্কার বিতরণী ও আলোচনা সভার  আয়োজন করা হয়।  অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নর্থইস্ট বিশ্ববিদ্যালয়ের ডিন  প্রফেসর এম.এ মজিদ, নর্থইস্ট বিশ্ববিদ্যালয় প্রভাষক শামীম আল আজীজ লেলিন, সিলেট ডিবেট ফেডারেশন সভাপতি মাজাহারুল বিল্লাহ লোচন, প্রমুখ।

অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ ডিবেট ফেডারেশন সিলেট অঞ্চলের সদস্য সচিব জনাব ধ্রুব রঞ্জন রায়। উক্ত প্রতিযোগিতায় আঞ্চলিক সহযোগী হিসেবে দায়িত্ব পালন করে সিলেট ডিবেট ফেডারেশন।

উল্লেখ্য, দেশব্যাপী এই প্রতিযোগিতায় ১২টি অঞ্চলে ১৯৪টি প্রতিষ্ঠানের মাধ্যমে ৬০০'র অধিক বিতার্কিক অংশ নিচ্ছে । আঞ্চলিক পর্যায়ে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল পরবর্তীতে জাতীয় পর্যায়ে বিতর্কে অংশ নেওয়ার সুযোগ পাবে।

দেশব্যাপী এই আয়োজনটির সহযোগিতায় রয়েছে ইউনিসেফ,বাংলাদেশ মানবাধিকার কমিশন ও ম্যানেজমেন্ট এন্ড রিসোর্স ডেভেলাপমেন্ট ইনিশিয়েটিভ (এম.আর.ডি.আই)

আপনার মন্তব্য

আলোচিত