নবীগঞ্জ সংবাদদাতা

১৫ মে, ২০১৬ ১৪:৫৫

নবীগঞ্জে ইউপি নির্বাচনে আ.লীগের ৭ বিদ্রোহী প্রার্থী বহিষ্কার

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার ৫ ইউনিয়নে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের ৭ জন বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার রাত সাড়ে ১০টায় হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি ও সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মজিদ খান এমপির নির্দেশক্রমে জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মোঃ আলমগির খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিদ্রোহী প্রার্থী বহিষ্কারের এ তথ্য জানানো হয়েছে।


নবীগঞ্জ উপজেলার ৫ ইউনিয়নে মনোনয়ন বঞ্চিত ৭ জন বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীরা মনোনয়ন দাখিলের পর থেকেই আওয়ামীলীগের মনোনীত প্রার্থীদের মধ্যে ব্যাপক অসন্তোষ বিরাজ করছিল। মাঠ পর্যায়ের নেতাকর্মীরা দ্রুত সময়ের মধ্যে দলের নামধারী ওই নেতা বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেয়ার জন্য জোর দাবী জানান অবশেষে শনিবার রাতে ৭ জনকে বহিষ্কার করা হয়।

আওয়ামীলীগের বহিষ্কৃত বিদ্রোহী প্রার্থীরা হলেন, ৩ নং ইনাতগঞ্জ ইউনিয়নে মোঃ ছায়েদ উদ্দিন জায়েদুল, কুর্শি ইউনিয়নে আব্দুল মুকিত, মোঃ আব্দুল বাছিত চৌধুরী, ৮ নং সদর ইউনিয়নে মোঃ মিরাজ আলী, ১১ নং গজনাইপুর ইউনিয়নে ইউপি আওয়ামীলীগ সভাপতি আবুল খায়ের গোলাপ, সফিকুল ইসলাম সেলিম, ১৩ নং কালিয়ারভাঙ্গা ইউপি নজরুল ইসলাম।

দলীয় সূত্রে জানা যায়, ওই ইউনিয়ন গুলোতে বিদ্রোহী প্রার্থীরা দলীয় মনোনয়নের জন্য উপজেলা, জেলা ও কেন্দ্রীয় পর্যায়ে অনেক দৌড়ঝাঁপ করেন। কিন্তু মাঠ পর্যায়ে যাচাই বাচাই করে এবং উপজেলা ও জেলা পর্যায়ের মতামত বিবেচনা করে কেন্দ্রীয় দপ্তর তাদের দলীয় প্রার্থী চূড়ান্ত করেন। এক্ষেত্রে আলোচনার কেন্দ্র বিন্দুতে ঝড় তোলে উপজেলার গজনাইপুর ইউনিয়ন। পরিবর্তিত হয় ১৩ নং পানিউন্দা ইউনিয়ন। এখানে জেলা মনোনয়ন বোর্ড কর্তৃক প্রেরিত তালিকা থেকে ১৩ নং ইউপিতে এডভোকেট আতাউর রহমান বাদ দিয়ে বর্তমান চেয়ারম্যানকে মনোনয়ন দেয়া হয়। গজনাইপুর ইউনিয়নে উপজেলা আওয়ামীলীগের সভাপতি তৃণমূল পর্যায়ে মনোনীত চেয়ারম্যান প্রার্থী ইমদাদুর রহমান মুকুল এর পরিবর্তে বর্তমান চেয়ারম্যান আবুল খায়ের গোলাপকে মনোনয়ন প্রদান করেন কেন্দ্রীয় দপ্তর। শুরু হয় এলাকায় মিষ্টি বিতরণ ও উল্লাস।

প্রার্থী পরিবর্তনের খবর পেয়ে উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক তাৎক্ষনিক ভাবে ঢাকায় গিয়ে দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাথে সাক্ষাৎ করে বিস্তারিত আলোচনার পর  শেখ হাসিনা আবুল খায়ের গোলাপের মনোনয়ন পত্র বাতিল করে পুনরায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক চেয়ারম্যান ইমদাদুর রহমান মুকুলকে মনোনয়ন পত্র প্রদান করেন।

আপনার মন্তব্য

আলোচিত