সিলেটটুডে ডেস্ক

২৫ জুন, ২০১৬ ২১:৪৮

বাবার মৃত্যুর পর ছেলের কারাদণ্ড: মুক্তির দাবিতে এবার গণস্বাক্ষর সংগ্রহ

সিলেট ওসমানী হাসপাতালে পিতার মৃত্যুর পর পুত্র মকবুলকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তিন মাসের কারদন্ড দেয়ার প্রতিবাদে ও কারাদন্ডপ্রাপ্ত মকবুল হোসেন বুলবুলের মুক্তির দাবিতে ওসমানী নগরে মানববন্ধন ও গণস্বাক্ষর সংগ্রহ করেছে স্থানীয় এলাকাবাসী। শনিবার ওসমানীনগর উপজেলার ২নং সাদিপুর ইউনিয়নে এ কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধনের পর মকবুলের বাবার আত্নার মাগফিরাত কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

মানববন্ধন চলাকালীন সভায় আয়োজকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন সৈয়দ রাহিমুল ইসলাম রাহী। তিনি বলেন, মকবুলকে দ্রুত মুক্তি দেওয়া না হলে তীব্র আন্দোলনের ডাক দেওয়া হবে।

এতে অংশ নেন সাদিপুর ইউনিয়নের আওয়ামীলীগের যুগ্নসাধারণ সম্পাদক জনাব শাহ্‌ ইসমাইল আলী, সাদিপুর ইউনিয়নে যুবলীগের আহবায়ক মামুনুর  রশিদ,  যুগ্ন আহবায়ক বাবুল আহমেদ এবং নির্যাতিত মকবুলের চাচা  ছাদিকুর রহমান ও মকবুলের ভাই জাকির আহমেদ। এছাড়াও উপস্থিত ছিলেন জোবেদ আহমেদ,  আলমগীর আলী, লিমন আহমেদ, সাজান মিয়া, আবুতালেব, সেলিমরেজা, ফরাস, সুহেল, ইসলামুল হক (শেরপুরী) আহমদ আলী,মান্না প্রমুখ।

এসময় মকবুলের মুক্তির দাবিতে গণস্বাক্ষর সংগ্রহ করা হয়। এতে ৩৭৫ জন স্বাক্ষর করেন।

উল্লেখ্য গত ১৮ জুন ভোরে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মকবুলের পিতা আতিকুর রহমান (৫৫)। আতিকুর রহমান মারা যাবার পর চিকিৎসা অবহেলার অভিযোগ এনে কর্তব্যরত চিকিৎসককে লাঞ্ছিত করেন আতিকুর রহমানের ছেলে মকবুল আলী। এর জের ধরে হাসপাতালের চিকিৎসক কর্মচারীরা মকবুলকে মারধর করেন। দুপুরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে হাসপাতালেই মকবুলকে তিন মাসের কারাদন্ড দেয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত