নিজস্ব প্রতিবেদক

০৮ মে, ২০২৪ ১৪:২৮

ভোটার উপস্থিতি কম, নারীদের আধিক্য

বুধবার সকাল থেকে সিলেটের ৪ উপজেলায় চলছে ভোটগ্রহণ। বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনার ছাড়াই ভোটগ্রহণ চলছে। তবে দুপুর থেকে ভোটার উপস্থিতি ছিলো তুলনামূলক কম।

সকাল থেকে দুপুর পর্যন্ত সিলেট সদর ও বিশ্বনাথ উপজেলায় কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা গেছে, কেন্দ্রগুলো ভোটারদের উপস্থিতি তেমন নেই। তবে কয়েকটি কেন্দ্রে নারী ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে। বেশিরভাগ কেন্দ্রই পুরুষের চেয়ে নারী ভোটারদের উপস্থিতি বেশি।

সিলেটের সদর, বিশ্বনাথ, গোলাপগঞ্জ ও দক্ষিণ সুরমা উপজেলায় ভোটগ্রহণ চলছে। সকাল থেকে কিছু কিছু জায়গায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টির খবর পাওয়া গেছে।  
 
সিলেট সদর উপজেলার গোপাল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নারী ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মতো। এছাড়া দক্ষিণ সুরমা ও গোলাপগঞ্জ উপজেলার কিছু কেন্দ্রের বুথগুলোতে সকালে ছিলো ভোটারদের ভিড়। তবে বেলা বাড়ার সাথেসাথে ভোটার উপস্থিতি কমেছে।

সিলেটের ৪টি উপজেলায় মোট কেন্দ্র রয়েছে ৩০২ টি আর ভোটার রয়েছেন ৮ লাখ ১৪ হাজার ৫২ জন। এই চার উপজেলায়  মোট ৫৮ জন প্রার্থী রয়েছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ২৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৪ জন ও মহিলা ভাইস  চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী রয়েছেন।


জেলা রিটার্নিং কর্মকর্তা তথ্য মতে, নির্বাচনে সিলেটের চার উপজেলায় ৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং উপজেলার প্রতিটি ইউনিয়নে একজন করে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। নির্বাচনী এলাকার নিরাপত্তা রক্ষায় প্রতিটি উপজেলায় দুই প্লাটুন বিজিবি মোতাযেন করা হয়েছে।

এছড়া র‌্যাব, পুলিশ ও আনসার ভিডিপির স্ট্রাইকিং ফোর্স কাজ করবে।  কেন্দ্রের নিরাপত্তায় ১৩ জন বা ততোধিক আনসার ও ভিডিপি সদস্য মঙ্গলবার থেকে দায়িত্ব পালন শুরু করছেন। তাদের মধ্যে একজন প্লাটুন কমান্ডার (পিসি) ও দু’জন সহকারী প্লাটুন কমান্ডার (এপিসি)-এর নেতৃত্বে ছয়জন পুরুষ ও চারজন মহিলা আনসার-ভিডিপি সদস্য রয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত