নিজস্ব প্রতিবেদক

২৮ জুন, ২০১৬ ১৬:১৮

বখাটেদের ছুরিকাঘাতে ক্লিনিক কর্মী গুরুতর আহত

জীবন মৃত্যুর সন্ধিক্ষণে সমকাল সুহৃদ সমাবেশের সহ-সভাপতি ও গ্রামীণ ক্লিনিকের অ্যাম্বুলেন্স চালক ইমরান আহমদ।

সোমবার রাতে নগরীর মধুশহীদে নিজ প্রতিষ্ঠানের সামনে দাড়িয়ে ছিলেন তিনি। এসময় কয়েকজন দুর্বৃত্ত ক্লিনিকের স্টাফ ও রোগীর স্বজনদের উপর হামলা চালায়। এটি দেখে তিনি ক্লিনিকের কলাপসিবল গেইট লাগাতে গেলে সন্ত্রাসীরা তার উপর হামলা চালায়। বর্তমানে ইমরান সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

ক্লিনিক সূত্রে জানা গেছে গত কয়েকদিন ধরে কিছু বখাটে ক্লিনিকের সামনে আড্ডা দিয়ে আসছিল। ক্লিনিক কর্তৃপক্ষ তাদেরকে বাঁধা দিয়ে আসলেও কোন কাজ হয়নি। সোমবার রাতে সেহরির আগে বেশ কয়েকজন দুর্বৃত্ত ক্লিনিকের সামনে অবস্থান নিয়ে আড্ডা দিচ্ছিল।

এ সময় ক্লিনিকের পরিচালক সম্রাট রোগীদের কথা চিন্তা করে আড্ডা না দিয়ে চলে যাওয়ার জন্য বলেন। এ সময় সন্ত্রাসীরা তার উপর ক্ষেপে যায় এবং তাকে মারধর করে। ভাগ্যক্রমে তিনি তাদের হাত থেকে পালিয়ে বাঁচলেও হাসপাতালের সামনে থাকা রোগীর স্বজন ও স্টাফদের উপর হামলা চালায় ওই সন্ত্রাসীরা। সেখান থেকে তারা হামলা চালিয়ে ক্লিনিকের ভেতের ঢুকেও হামালা চালায়। এসময় পার্কিং প্যালেসের সামনে দাড়িয়ে থাকা ইমরান প্রতিষ্ঠানের ভেতরে যাতে সন্ত্রাসীরা ঢুকতে না পারে সেজন্য দৌড়ে এসে কলাপসিবল গেইট লাগাতে যান।

তাদেরকে ভেতরে রেখে কেন গেইট লাগানো হল এমন প্রশ্ন করে তাকে রামদা দিয়ে উপর্যুপরি কোপাতে থাকে। হামলায় অজ্ঞান হয়ে পড়লে ক্লিনিকের আয়া ও ওয়ার্ড বয়রা এসে মূমূর্ষ অবস্থায় ইমরানকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন।

এখন পর্যন্ত তাকে পাঁচ ব্যাগ রক্ত দেওয়া হয়েছে। আরো রক্তের প্রয়োজন বলে জানিয়েছেন চিকিৎসকরা। চিকিৎসকরা বলেছেন তার দুই হাতের বেশ কয়েকটি রগ কেটে গেছে। তার অবস্থা এখনো সংকটাপন্ন।

এদিকে ঘটনার সংবাদ শুনে ভোরে হাসপাতালে ছুটে যান স্থানীয় কাউন্সিলর আমজাদ হোসেন আবজাদ। তিনি জানান, এ হামলার প্রতিবাদে তাদের এলাকার লোকজন মানবন্ধন কর্মসূচির আয়োজন করেছে। তিনি সন্ত্রাসীদেরও গ্রেফতারে ব্যবস্থা নেওয়ার জন্য এলাকাবসীর সহযোগিতা কামনা করেন।

এ ব্যাপারে ইমরানের বড় ভাই রুবেল আহমদ বলেন, আমার ভাইয়ের অবস্থা সংকটাপন্ন। আমরা ক্লিনিক কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে পরবর্তী ব্যবস্থা নেব।

এ ব্যাপারে কোতোয়ালি থানার ওসি সোহেল আহমদ বলেন, আমরা শুনেছি। ঘটনার পর পরই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। হামলাকারীদের গ্রেফতারে অভিযান চালানো হয়েছে।

এদিকে ইমরানের উপর হামলাকারীদের গ্রেফতারের দাবি জানিয়েছেন সমকাল সুহৃদ সমাবেশ সিলেট জেলা শাখার নেতৃবৃন্দ। গতকাল এক বিবৃতিতে সভাপতি রাজ কুমার দাস তনু ও সাধারণ সম্পাদক সুব্রত বসু বাপা এক বিবৃতিতে বলেন, হামলাকারীদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করা না গেলে কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে জানান।

আপনার মন্তব্য

আলোচিত