হবিগঞ্জ প্রতিনিধি

২৮ জুন, ২০১৬ ১৮:৪৩

বাহুবলে ৪ শিশু হত্যা: চার্জশিট গ্রহণ করে আসামীদের গ্রেপ্তারি পরোয়ানা

হবিগঞ্জের বাহুবলে চাঞ্চল্যকর ৪ শিশু হত্যা মামলায় চার্জশিট গ্রহণ করে পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। সেইসঙ্গে মামলার প্রধান আসামি আব্দুল আলী বাগালসহ ৫ আসামির জামিন নামঞ্জুরও করা হয়েছে।

মঙ্গলবার (২৮ জুন) বেলা একটায় নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক কিরণ শংকর হালদারের আদালতে চার্জশিটের ওপর শুনানি শেষে আদালত তা আমলে নিয়ে পলাতক ৩ আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। মামলার প্রধান আসামি আব্দুল আলী বাগালসহ ৫ আসামির জামিন নামঞ্জুর করে মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করেন আগামী ২৬ জুলাই।

এছাড়াও ডাক্তারি প্রতিবেদনে আসামি রুবেলের বয়স নিয়ে জটিলতার অবসান হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে রুবেল কিশোর নয়, তিনি প্রাপ্ত বয়স্ক।

জামিন নামঞ্জুরকৃত আসামিরা হলো- পঞ্চায়েত প্রধান আব্দুল আলী, তার দুই ছেলে রুবেল মিয়া ও জুয়েল মিয়া এবং আব্দুল আলী বাগালের সেকেন্ড ইন কমান্ড আরজু মিয়া, শাহেদ মিয়া। এছাড়াও কারাগারে বন্দি সালেহ বশির আহমেদের বিরুদ্ধে হত্যাকাণ্ডের জড়িত থাকার অভিযোগ না পাওয়ায় তাদের মামলা থেকে অব্যাহতি (নট সেন্ট আপ) দেয়ার জন্য অভিযোগ পত্রে বলা হয়। তারা দুজনই জামিনে রয়েছেন।

হবিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট আবুল হাসেম মোল্লা জানান, আদালত চাজশিট গ্রহণ পলাতকদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। সেইসাথে ৫ আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, গত ১২ ফেব্রুয়ারি সন্ধ্যায় তাদের অপহরণ করা হয়। পাঁচদিন পর বুধবার (১৭ ফেব্রুয়ারি) সকালে গ্রাম থেকে প্রায় দুই কিলোমিটার দূরের ইছারবিল খালের পাশে বালুমিশ্রিত মাটির নিচে ওই চার শিশুর মৃতদেহ পাওয়া যায়।

নিহত শিশুরা হলো- সুন্দ্রাটিকি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্র জাকারিয়া শুভ (৮), প্রথম শ্রেণির ছাত্র মনির মিয়া (৭), চতুর্থ শ্রেণির ছাত্র তাজেল মিয়া (১০) ও সুন্দ্রাটিকি মাদ্রাসার ছাত্র ইসমাইল মিয়া (১০)। এদের মধ্যে প্রথম তিনজন সম্পর্কে আপন চাচাতো ভাই। আর ইসমাইল তাদের প্রতিবেশী। স্থানীয় সূত্র জানায়, শিশু মনির, শুভ ও তাজেলের বাবার সঙ্গে একটি বড়ই গাছ কাটাকে কেন্দ্র করে একই গ্রামের পঞ্চায়েত আব্দুল আলী বাগলের বিরোধ ছিল। এর জের ধরে ওই চার শিশুকে অপহরণের পর হত্যা করা হয়।

 

আপনার মন্তব্য

আলোচিত