নিজস্ব প্রতিবেদক

৩০ জুন, ২০১৬ ১৭:৫১

আন্দোলনের মুখে অবশেষে জেলা সাংস্কৃতিক কর্মকর্তাকে বদলি

আন্দোলনের মুখে অবশেষে বদলি করা হয়েছে সিলেট জেলা শিল্পকলা একাডেমির সাংস্কৃতিক কর্মকর্তা অসিত বরণ দাশগুপ্তকে। তাঁকে হবিগঞ্জ শিল্পকলা একাডেমিতে বদলি করা হয়েছে বলে সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন জেলা প্রশাসক জয়নাল আবেদীন।

আজ বৃহস্পতিবার শিল্পকলা একাডেমির মহাপরিচালক স্বাক্ষরিত সাংস্কৃতিক কর্মকর্তা্র বদলির আদেশ সম্বলিত চিঠি আমার কাছে এসে  পৌঁছেছে, বলেন সিলেটের জেলা প্রশাসক।

উদ্ভূত পরিস্থিতিতে তাঁকে বদলি করা হয় বলে জানান তিনি। যদিও সিলেটের সংস্কৃতিকর্মীরা সাংস্কৃতিক কর্মকর্তার বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ এনে আন্দোলন চালিয়ে আসছিলেন। এসব অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কমিটিও গঠন করা হয়। তবে, এই এই কমিটি এখনো তদন্ত প্রতিবেদন জমা দিতে পারেনি।

সিলেট সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি অনুপ কুমার দেব সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, তাঁকে বদলি করার মাধ্যমে আমাদের দাবি মেনে নেয়া হয়েছে।

এ জন্য সন্তুষ্টি প্রকাশ করেন তিনি।

প্রসঙ্গত, সিলেট শিল্পকলা একাডেমির সাংস্কৃতিক কর্মকর্তা অসিত বরণ দাশগুপ্তের বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও অসদাচরণের প্রতিবাদে ও তাঁর বদলির দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছিলেন সিলেটের সংস্কৃতিকর্মীরা। এই আন্দোলনের অংশ হিসেবে কিছুদিন আগে অব্যাহতি নেন সিলেট জেলা শিল্পকলা একাডেমীর বিভিন্ন বিভাগের কয়েকজন প্রশিক্ষক। ফলে শিল্পকলা একাডেমির ক্লাস কার্যক্রম কার্যত নিষ্ক্রিয় হয়ে পড়ে। শিক্ষকদের ফেরানোর দাবিতে মানববন্ধনও করেছিলেন একাডেমির শিক্ষার্থীরা।

অসিতকে অপসারণের দাবিতে সম্প্রতি জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন সংস্কৃতিকর্মীরা। এর প্রেক্ষিতে জেলা প্রশাসক ৩ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন এবং কমিটি অসিতের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের তদন্ত কাজে নামেন।

তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহিদুল ইসলাম চৌধুরী বৃহস্পতিবার সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন, তদন্তের কাজ শেষ হয়ে আসলেও এখনো প্রতিবেদন জমা দেয়া হয়নি।

 

আপনার মন্তব্য

আলোচিত