বড়লেখা প্রতিনিধি

৩০ জুন, ২০১৬ ২১:৩৩

বড়লেখায় খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগ

মৌলভীবাজারের বড়লেখার দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের দেওছড়া খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে ১২ জুন অবৈধভাবে বালু উত্তোলনকারীদের নামে স্থানীয় বাসিন্দারা উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে অভিযোগ করেছেন।

অভিযোগ ও স্থানীয় সুত্রে জানা গেছে, উপজেলার দক্ষিণ শাহবাজপুর ইউনিয়নের শাহবাজপুর চা বাগানের গেইট সংলগ্ন সরকারি দেওছড়া খাল থেকে দীর্ঘদিন ধরে স্থানীয় প্রভাবশালী আব্দুল কুদ্দুছ, ফারুক উদ্দিন, ইব্রাহিম আলী, এবাদুর রহমান গংরা ইজারাবিহীন অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করছেন।

গত ৮ জুন বিকেলে ফারুক উদ্দিন অবৈধভাবে বালু উত্তোলন করে ট্রাক্টরযোগে পাচারকালে জিয়াউর রহমান, হার উদ্দিন, আজিজুর রহমান, বাবুল আহমদ তাকে বাঁধা দেন।  
এ আক্রোশে ফারুক উদ্দিন উল্টো বালু উত্তোলনে বাঁধা দানকারীদের বিরুদ্ধে থানায় হামলা, লুটপাট ও মারধরের অভিযোগ এনে মামলা দায়ের করলে পুলিশ জিয়াউর রহমানকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করে বলে অভিযোগ উঠেছে।

বালু উত্তোলনকালীদের বিরুদ্ধে এ ব্যাপারে এলাকাবাসীর পক্ষে মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন, মইন উদ্দিন, জিয়াউর রহমান, মুক্তিযোদ্ধা জমির উদ্দিন, আজিজুর রহমান গংরা ইউএনও বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন।  

মুক্তিযোদ্ধা মইন উদ্দিন ও জমির উদ্দিন জানান, ফারুক উদ্দিন গং দেওছড়ার বালু অবৈধভাবে লোটপাট করছে। তাদের বাধা দেয়ায় প্রতিবাদকারীদের বিরুদ্ধে থানায় উল্টো মিথ্যা মামলা দিয়েছে।

এ ব্যাপারে বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম আব্দুল্লাহ আল মামুন বৃহস্পতিবার (৩০ জুন) বলেন, ‘অভিযোগ পাওয়ার পর এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রাথমিকভাবে অভিযোগটি তদন্ত করে প্রমান পাওয়ার পর অভিযুক্তদের বিরুদ্ধে নিয়মিত মামলা দেওয়া হয়েছে।’

আপনার মন্তব্য

আলোচিত