গোয়াইনঘাট প্রতিনিধি

০৬ জুলাই, ২০১৬ ১৭:৩২

পর্যটকদের বরণ করতে প্রস্তুত জাফলং

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে পর্যটকদের বরণ করে নিতে প্রস্তুত গোয়াইনঘাট উপজেলার প্রকৃতিকন্যাখ্যাত জাফলং। দেশের বিভিন্ন স্থান থেকে ঘুরতে আসা পর্যটকদের বরণ করে নিতে প্রস্তুত রয়েছে জাফলংয়ের হোটেল-মোটেলগুলো।

হোটেল কর্তৃপক্ষ জানিয়েছে, ঈদের আগেই প্রায় ৫০শতাংশ রুম বুকিং হয়ে গেছে। ঈদের পরদিন থেকে সবগুলা হোটেলই বুকিং থাকবে বলে আশা তাদের। ঈদে জাফলংয়ে পর্যটকদের উপচেপড়া ভীড় পড়বে বলে আশা করছেন সংশ্লিষ্ট ব্যাবসায়ীরা। তাই পর্যটন নগরীর প্রত্যেকটি দোকানগুলোয় পর্যটকদের আকর্ষন করতে নতুন নতুন পন্য দিয়ে দোকান সাজানো হয়েছে।  

জাফলং পর্যটন ব্যাবসায়ী সমিতির সাধারণ সম্পাদক লোকমান আহমেদ জানান, প্রতি বছরই ঈদ এলে প্রকৃতিকন্যা জাফলংয়ে উপচেপড়া ভীর থাকে। তবে এবার সরকারী ছুটি একটু বেশী হওয়ায় বিগত দিনগুলোর চাইতে এবার পর্যটকদের সমাগম একটু বেশী হবে বলে তিনি আশা প্রকাশ করেন। এছাড়াও পর্যটকদের নিরাপত্তা ও বিভিন্ন অপরাধ দমনে আইনশৃঙ্খলা বাহিনী মাঠে সক্রিয় থাকবে বলে জানালেন গোয়াইনঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ দেলওয়ার হোসেন।

এ বিষয়ে গত শনিবার জাফলংয়ে আগত পর্যটকদের নিরাপত্তাসহ বিভিন্ন রকম সেবা প্রদানের লক্ষে উপজেলা প্রসাশনের উদ্যোগে এবং পুলিশ, বিজিবি, ফায়ার সার্ভিস, স্থানীয় সাংবাদিক, ব্যবসায়ী, শ্রমিক ও সামাজিক সংঘঠনের যৌথ সমন্বয়ে জাফলং পর্যটন বিষয়ক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মোঃ সালাহ উদ্দিন বলেন, ঈদ পরবর্তী সময়ে পর্যটকদের নিরাপত্তা গ্রহন ও বিভিন্ন অপরাধ দমনে আমাদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা হয়েছে। এছাড়াও বিভিন্ন সতর্কবানী সাইনবোর্ড, বিলবোর্ড, বিজিবি, ট্যুারিষ্ট পুলিশ, ডুবুড়ি ফায়ার সার্ভিস সর্বদাই প্রস্তুত থাকবে বলে তিনি জানান।

আপনার মন্তব্য

আলোচিত