নিজস্ব প্রতিবেদক

০৭ জুলাই, ২০১৬ ১১:৫০

সিলেটে ঈদের নামাজ আদায়, শান্তির জন্য লাখো মানুষের প্রার্থনা

সিলেট নগরীতে যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভীর্যে লাখো মানুষ আদায় করলেন পবিত্র ঈদুল ফিতরের নামাজ। এসময় দেশ ও মুসলিম উম্মার শান্তি কামনা করেন তারা।

সম্প্রতি সময়ে গুলশানে জঙ্গি হামলা ও দেশের বিভিন্ন স্থানে আরও হামরার হুমকি ঈদ উৎসবে অনেকটাই আতংকে রেখেছে নগরবাসীকে। তবে, সিলেটে প্রশাসন ও জনগণের সমন্বিত উদ্যোগে ঈদের আগে ও ঈদের জামাতে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

যদিও ঈদের নামাজে নিরাপত্তা রক্ষায় পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করে পুলিশ প্রশাসন। জায়নামাজ ছাড়া অন্য ঈদের জামাতে অন্য বস্তু নিয়ে প্রবেশে নিষেধাজ্ঞাও জারি করে নগর পুলিশ।

সিলেটে বৃহত্তম ঈদের জামাত অনুষ্ঠিত হয় ঐতিহাসিক শাহী ঈদগাহ ময়দানে। সকাল সাড়ে ৮টায় অনুষ্ঠিত ওই ঈদগাহে একসাথে ৩০ হাজার মুসল্লি ঈদের নামাজ আদায় করেন। ঈদগাহের ভেতরে জায়গা না পেয়ে অনেকে পাশের রাস্তায় দাঁড়িয়ে নামাজ আদায় করেন।

এছাড়া সকাল সাড়ে ৮টায় হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরান (রহ.) দরগাহ মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

নগরীর কুদরত উল্লাহ জামে মসজিদে সকাল সাড়ে ৭টায়, সাড়ে ৮টায় ও ৯টায় তিনটি ঈদ জামাত অনুষ্ঠিত হয়।

সকাল ৮টায় ধোপাদিঘীর পূর্বপাড় সিটি কর্পোরেশন জামে মসজিদ, সকাল সাড়ে ৮টায় আলিয়া মাদরাসা মাঠ, ডাক বাংলো রোডের নবাবী জামে মসজিদ, টিলাগড় শাহ মদনী ঈদগাহ ও কালেক্টরেট মাঠ, সকাল পৌণে ৮টায় পশ্চিম পরীমহল্লা জামেয়া গৌসুল উলুম মাদরাসায়, সকাল সাড়ে ৭টায় দারুস সালাম মাদরাসা ও জামেয়া মাদানীয়া কাজির বাজার মাদরাসায় ও সকাল ৯টায় দক্ষিণ সুরমার বরইকান্দি ঈদগাহ ময়দানে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

এছাড়াও নগরীর বিভিন্ন এলাকার মসজিদ ও শাহী ঈদগাহে সকাল সাড়ে ৭টা থেকে ৯টার মধ্যে ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

দেশজুড়ে চাপা আতংক ও হুমকির মুখেও শান্তিপূর্ণ পরিবেশে ঈদের নামাজ আদায় করতে পেরে স্বস্তি প্রকাশ করেছেন সিলেটের মুসল্লিরা।

আপনার মন্তব্য

আলোচিত