সিলেটটুডে ডেস্ক

১০ জুলাই, ২০১৬ ২০:৪৫

জঙ্গি হামলা দমনে সরকার সম্পূর্ণ ব্যর্থ : সিপিবি-বাসদ

জঙ্গিবাদ দমনে সরকার সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে বলে দাবি করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) সিলেট।

দল দুটির উদ্যোগে টার্গেট কিলিং, গুপ্ত হত্যা, সাম্প্রদায়িক সন্ত্রাস, দেশী-বিদেশী ষড়যন্ত্র, লুটপাটে "বিপন্ন স্বদেশ, রুখে দাঁড়াও বাংলাদেশ" এই দাবিতে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে রোববার (১০ জুলাই) বিকাল ৫টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে মিছিল শুরু হয়ে কোর্ট পয়েন্টে গিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সিপিবি প্রবীণ নেতা বাদল করের সভাপতিত্বে ও বাসদ নেতা প্রণব জ্যোতি পালের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন বাসদ জেলা সমন্বয়ক আবু জাফর, সিপিবি জেলা সাধারণ সম্পাদক এড. আনোয়ার হোসেন সুমন, ছাত্র ফ্রন্ট মহানগর সভাপতি পাপ্পু চন্দ, ছাত্র ইউনিয়ন সাধারণ সম্পাদক দিপংকর দাস।

সমাবেশে উপস্থিত ছিলেন সিপিবি প্রবীণ নেতা ডাঃ বীরেন্দ্র চন্দ্র দেব, গোলাম রাব্বি চৌধুরী ওয়াফি, তুহিন কান্তি ধর, ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের যুগ্ম সাধারণ সম্পাদক তুহিন কান্তি, শ্রমিক ফ্রন্ট নেতা মামুন বেপারী, ছাত্রফ্রন্ট নেতা বদরুল আমিন, সঞ্জয় শর্মা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, দীর্ঘদিন থেকে সারাদেশে একের পর এক টার্গেট কিলিং, গুপ্ত হত্যা, সাম্প্রদায়িক সন্ত্রাস চলছে। একের পর এক জঙ্গি হামলায় মানুষ হতাহত হলেও সরকার কোন হত্যাকাণ্ডে সুষ্ঠু বিচার করেনি। দীর্ঘদিন থেকে বিচারহীনতা সংস্কৃতির কারণে জঙ্গিরা একের পর এক হামলা করে চলছে। তাদের হামলা দেখে কোন ধর্মের মানুষই রেহাই পাচ্ছেনা। যা সর্বশেষ ঘটনা হলো ঈদের দিন শোলাকিয়ায় ঈদের বৃহত্তম জামাতে জঙ্গিদের হামলা। জঙ্গি হামলা দমনে সরকার সম্পূর্ণ ব্যর্থ।

বক্তারা জঙ্গি হামলা দমনে ও দেশী বিদেশী ষড়যন্ত্রের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের মৌল চেতনায় বিশ্বাসী সকল রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ব্যক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

আপনার মন্তব্য

আলোচিত